s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

কক্সবাজারের আটকেপড়া পর্যটকদের চট্টগ্রাম পৌঁছে দেবে পুলিশ

0

পরিবহন ধর্মঘটের কারণে কক্সবাজারে আটকেপড়া পর্যটকদের চট্টগ্রাম পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ।

শনিবার (৬ নভেম্বর) বেলা তিনটার দিকে জেলা পুলিশের ফেসবুক পেজে এ ঘোষণা দেন কক্সবাজারের পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম।

কক্সবাজারের পুলিশ সুপার ঘোষণায় জানান, ‘পর্যটন শহর কক্সবাজারে বিভিন্ন জেলা হতে আগত যেসকল পর্যটকগণ বাস ধর্মঘটের কারণে নিজ গন্তব্যে ফিরে যেতে পারছেন না। তাদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ পুলিশ বাহিনীর পক্ষ থেকে কক্সবাজার জেলা পুলিশের সহায়তায় নিজস্ব পরিবহনে কোন প্রকার ভাড়া ছাড়া চট্টগ্রাম জেলায় পৌঁছে দেয়া হবে। ফিরে যেতে আগ্রহীদের জেলা পুলিশ লাইনসে যাবার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।’

হঠাৎ গণপরিবহন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় কক্সবাজারে বেড়াতে যাওয়া প্রায় অর্ধলাখ পর্যটক আটকা পড়েন। এদের প্রায় সবারই শুক্র ও শনিবার কক্সবাজার থেকে ফিরে আসার পরিকল্পনা ছিল।

গণপরিবহন বন্ধ থাকার সুযোগ নিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে কিছু ছোট যানবাহন যাত্রী আনা-নেওয়া করলেও সেগুলোর ভাড়া হাঁকানো হচ্ছে দুই থেকে তিন গুণ বেশি।

সাপ্তাহিক ছুটির দিন হিসেবে বৃহস্পতি-শুক্র ও শনিবার হাতে রেখে কক্সবাজারে যান লাখো পর্যটক। বাস চলাচল বন্ধ থাকায় তারা নির্ধারিত সময়ে কক্সবাজার ছেড়ে যেতে পারেননি। এর মধ্যেই কক্সবাজার জেলা পুলিশ পর্যটকদের বাড়ি ফেরার ব্যবস্থা করার উদ্যোগ নেয়।

এদিকে কক্সবাজার থেকে বিমানের ফিরতি টিকেটের দামও হঠাৎ বেড়ে গেছে। অন্য সময়ে তিন হাজার ৮০০ টাকা থেকে ৫ হাজার টাকায় যেতে পারলেও শুক্রবার ও শনিবার সর্বনিম্ন ৭ হাজার থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত নেওয়া হয়েছে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm