s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

কওমি মাদ্রাসাকে নিয়ন্ত্রণে নিতে নীতিমালা হচ্ছে, ৬ বোর্ড মিলে হবে একটি

0

কওমি মাদ্রাসাসহ ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যুগোপযোগী শিক্ষা ব্যবস্থা কার্যকর করা ও সরকারের নিবন্ধনের আওতায় আনার জন্য একটি সমন্বিত নীতিমালা তৈরির উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, নীতিমালা তৈরির পাশাপাশি কওমি মাদ্রাসা সংক্রান্ত পৃথক ছয়টি বোর্ডকে সমন্বয় করে একটি কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গঠনের প্রস্তাব তৈরি করে কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিবের কাছে সুপারিশ করবে।

গত সোমবার (২১ জুন) এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের অতিরিক্ত সচিবকে (মাদ্রাসা) আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

১৫ সদস্য বিশিষ্ট কমিটিতে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে আহ্বায়ক ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরিদর্শক মো. আব্দুস সেলিমকে সদস্য সচিব করা হয়েছে। বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি মাহমুদুল হাসান ছাড়াও এই কমিটির সদস্য হিসেবে যুক্ত করা হয়েছে মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের একজন প্রতিনিধি, জননিরাপত্তা বিষয়ক বিভাগের একজন প্রতিনিধি, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে রাখা হয়েছে।

এছাড়া কওমি মাদ্রাসার ছয় বোর্ডের চেয়ারম্যানও কমিটিতে থাকছেন।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm