s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

কওমি নেতারা যে কারণে যেতে চাইছেন না মন্ত্রণালয়ের সভায়

0

কওমি মাদ্রাসার সার্বিক পরিস্থিতি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সভা ডাকা হলেও সেখানে যায়নি কওমি মাদ্রাসা পরিচালনা শিক্ষা বোর্ডের নেতারা। দুই দিন পর না যাওয়ার কারণ ব্যাখ্যা করে বিজ্ঞপ্তি দিয়েছে কওমি মাদ্রাসার নীতিনির্ধারণী বোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশ।

গত ২৩ জুন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে কওমি মাদ্রাসার সার্বিক পরিস্থিতি নিয়ে একটি সভা ডাকা হয়। ওই সভার এজেন্ডায় কওমি মাদ্রাসা খোলার ইস্যুটি না থাকায় মন্ত্রণালয়ের ডাকা সভায় যোগ দেননি কওমি শিক্ষা বোর্ডের নেতারা।

শুক্রবার (২৫ জুন) কওমি মাদ্রাসার নীতিনির্ধারণী বোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়া বাংলাদেশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয়ের ওই সভার আলোচ্যসূচিতে কওমি মাদ্রাসা খোলার বিষয়টি ছিল না। অথচ আল-হাইআতুল উলয়ার পক্ষ থেকে এ বিষয়ে সরকারের দায়িত্বশীলদের সঙ্গে বারবার আলোচনা হচ্ছিল। তাই মাদ্রাসা খোলার বিষয়টি আলোচ্যসূচির অন্যতম এজেন্ডা হিসেবে রাখার দাবি ছিল।

কওমি মাদ্রাসার নীতিনির্ধারণী বোর্ড বলছে, ওই ‘সভার নোটিশ’ এর আলোচ্য বিষয় এবং ‘অফিস আদেশ’টি আইন, ২০১৮ এর সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। এছাড়া সভার আলোচ্য বিষয় সম্পর্কে আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির সভায় আলোচনা হওয়া জরুরি। কিন্তু সময়স্বল্পতার কারণে তা সম্ভব ছিল না।

এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য ২৪ জুন (বৃহস্পতিবার) বাদ জোহর বেফাকের কার্যালয়ে আল-হাইআতুল উলয়ার স্থায়ী কমিটির ঢাকার সদস্যরা এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়ার গুরুত্বপূর্ণ সদস্যদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান এবং বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি আল্লামা মাহমুদুল হাসান সাহেব (দামাত বারাকাতুহুম)।

সভায় উপস্থিত ছিলেন মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, মাওলানা মুফতি আরশাদ রাহমানী, মাওলানা মুফতি মোহাম্মদ আলী, মাওলানা ইয়াহইয়া মাহমূদ, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা মুফতি নূরুল আমীন, মাওলানা মুফতি মিজানুর রহমান সায়ীদ, মাওলানা জাফর আহমদ, মাওলানা নেয়ামাতুল্লাহ ফরিদী, মাওলানা মনীরুজ্জামান, বেফাকের মহাপরিচালক মাওলানা মুহাম্মাদ যুবায়ের প্রমুখ।

Din Mohammed Convention Hall

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm