ওয়াটলিংয়ে জিইয়ে আছে নিউজিল্যান্ডের আশা

0

গল টেস্টে বোলারদের রাজত্বের মাঝে ব্যাটসম্যান বিজে ওয়াটলিংয়ে আশা জিইয়ে রেখেছে নিউজিল্যান্ড। যদিও প্রথম ইনিংসে তারা পিছিয়ে ছিল ১৮ রানে। দ্বিতীয় ইনিংসেও লঙ্কান বোলিংয়ের সামনে বড় বিপদের মুখে ছিল নিউজিল্যান্ড। তবে বিজে ওয়াটলিং বিপদের মাঝেও বীরের মতো লড়ে যাচ্ছেন। তার চওড়া ব্যাটের দিকেই এখন তাকিয়ে কিউইরা।

গল টেস্টের তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসের সংগ্রহ ৭ উইকেটে ১৯৫ রান। কিউইদের লিড এখন ১৭৭ রানের। বিজে ওয়াটলিং ৬৩ আর উইলিয়াম সমারভিল ৫ রান নিয়ে চতুর্থ দিন ব্যাট করতে নামবেন।

৭ উইকেটে ২২৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। নিরোশান ডিকভেলা ৩৯ এবং সুরাঙ্গা লাকমলা ছিলেন ২৮ রানে অপরাজিত। বাকি ৩ উইকেট নিয়ে তৃতীয় দিন সকালে আর মাত্র ৪০ রান যোগ করতে পেরেছে স্বাগতিকরা। ডিকভেলা করেন ৬১ রান। লাকমাল আউট হয়েছিলেন ৪০ রান করে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অলআউট হয় ২৬৭ রানে। লিড পায় ১৮ রানের।

নিউজিল্যান্ডের পক্ষে অ্যাজাজ প্যাটেল নেন ৫ উইকেট। উইলিয়াম সমারভিল ৩টি এবং ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট।

১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের সামনে রীতিমত সর্ষে ফুল দেখতে থাকেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ২৫ রানেই সফরকারিরা হারিয়ে বসে টপ অর্ডারের ৩ ব্যাটসম্যানকে।

জিত রাভাল মাত্র ৪ রান করে ধনঞ্জয়া ডি সিলভার বলে আউট হয়ে যান। এরপর ৪ রান করে ফিরে যান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও। তাকে ফিরিয়ে দেন লাসিথ আম্বুলদানিয়ে। আগের ইনিংসে দুর্দান্ত ব্যাট করা রস টেলরও ফিরে যান আম্বুলদানিয়ের বলে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে।

টম ল্যাথাম আর হেনরি নিকোলস কিছুটা প্রতিরোধ গড়ে দাঁড়ালে পুনরায় স্বপ্ন দেখতে শুরু করে নিউজিল্যান্ড। ৫৬ রানের জুটি গড়ার পর তারাও বিচ্ছিন্ন হয়ে যান আকিলা ধনঞ্জয়ার বলে। ৮১ বলে ৪৫ রান করে ফিরে যান টম ল্যাথাম।

এরপর হেনরি নিকোলসও ২৬ করে ধনঞ্জয়ার শিকার হলে একশর আগে (৯৮ রানে) ৫ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। তবে এমন বিপদের মুখে দাঁড়িয়ে দারুণ ব্যাটিং করে যাচ্ছেন ওয়াটলিং। ষষ্ঠ উইকেটে ২৬ রানের জুটি গড়ে মিচেল স্যান্টনার সাজঘরের পথ ধরেন ১২ রানে।

তবে সপ্তম উইকেটে লোয়ার অর্ডারের টিম সাউদিকে নিয়ে ৫৪ রানের একটি জুটি গড়েন ওয়াটলিং। দিনের শেষ সময়ে এসে সাউদিকে (২৩) ফিরিয়ে দেন দারুণ বোলিং করা আম্বুলদানিয়ে। তবে একটা প্রান্ত ধরে আছেন ওয়াটলিং।

লঙ্কান বাঁহাতি স্পিনার আম্বুলদানিয়ে ৭১ রান খরচায় নিয়েছেন ৪টি উইকেট। ধনঞ্জয়া ডি সিলভার শিকার ২ উইকেট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচ

মিঠুন ঝড় সামলিয়ে চট্টগ্রামকে জেতালেন ইমরুল