আক্রান্ত
১৮৬৩৯
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

ওসি ডাক্তার শিশুসহ চট্টগ্রামে একদিনেই মিললো ৯৫ করোনা রোগী

৭৪ জনই চট্টগ্রাম নগরের

0

চট্টগ্রামে করোনাভাইরাসের বিস্তার দিন দিন ভয়াবহ হয়ে উঠছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম জেলায় ৩ ডাক্তার, এক ওসিসহ আরও ৯৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৭৪ জনই শুধু চট্টগ্রাম নগরের। অন্যদিকে বুধবারই চট্টগ্রাম ছুঁয়ে ফেলল নতুন মাইলফলক। বুধবারই চট্টগ্রাম জেলায় করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘন্টায় চারটি ল্যাবে মোট নমুনা পরীক্ষা ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে মোট পজিটিভ রোগী পাওয়া গেছে ১১৪ জন। এর মধ্যে চট্টগ্রাম জেলায় ৯৫ জন। বাকি ১৯ জন ভিন্ন জেলার।

চট্টগ্রাম জেলায় শনাক্ত হওয়া ৯৫ জনের মধ্যে ৭৪ জন চট্টগ্রাম নগরের ও বাকি ২১ জন বিভিন্ন উপজেলার।

নগরের ৭৪ জনের মধ্যে পুলিশের সদস্য রয়েছেন ১৩ জন। এর মধ্যে সদরঘাট থানার ওসিসহ ওই থানার মোট ১০ জন সদস্য করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বাকি ৩ জন দামপাড়া পুলিশ লাইনের।

এছাড়াও করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে আরও ৩ ডাক্তারের শরীরেও। এদের একজন চমেক হাসপাতালের ১২ নং ওয়ার্ডের ৪১ বছর বয়সী, একজন পাহাড়তলী এলাকার ৪০ বছর বয়সী ও অন্যজন বারিক বিল্ডিং ফকিরহাট এলাকার ৫৯ বছর বয়সী ডাক্তার। করোনা পজিটিভ শনাক্ত হওয়া এই ৩ ডাক্তারই পুরুষ।

এছাড়া বিভিন্ন উপজেলায় শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে ১২ জনই বাঁশখালী উপজেলার। বাঁশখালীতে আক্রান্ত ১২ জনের মধ্যে ৮ মাস ও ২২ মাস ও ৫ বছর বয়সী তিন শিশু, ৫৮ বছর বয়সী পুরুষ, ৫০ বছর বয়সী নারী, ৫৬ বছর বয়সী পুরুষ, ২০ বছর বয়সী নারী, ৮৫ বছর বয়সী বৃদ্ধা, ৩০ বছর বয়সী নারী, ৪৮ বছর বয়সী নারী, ৪২ বছর বয়ষী পুরুষ ও ৯০ বছর বয়সী বৃদ্ধ রয়েছেন।

বুধবার (১৩ মে) রাত ১১ টা নাগাদ চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী এসব তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের দেওয়া তথ্য অনুযায়ী ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল বিআইটিআইডিতে ২৩১টি নমুনা পরীক্ষা করে মোট ৪৯ জন করোনা পজিটিভ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩৩ জন চট্টগ্রাম মহানগরের, ৫ জন বিভিন্ন উপজেলার। বাকি ১১ জনের ৪ জন রাঙ্গামাটি জেলার ও ৭ জন ফেনী জেলার।

সিভাসু ল্যাবের মোট ৪৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন পজিটিভ পাওয়া গেছে। যেখানে ১২ জন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার। বাকি ৮ জনের ৫ জন রাঙ্গামাটি ও ৩ জন খাগড়াছড়ি জেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মোট ৯০টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম নগরে ৪১ জন ও বিভিন্ন উপজেলায় ৪ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রাম জেলার ২টি নমুনা পরীক্ষা করা হলেও কোন পজিটিভ রোগী মিলেনি আজ।

এআরটি/এসআর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

পিপিই-মাস্ক মানসম্মত কিনা সেই প্রশ্নও উঠছে

জটিল হচ্ছে লড়াই, করোনার থাবায় চট্টগ্রামের ১৯ চিকিৎসক

নারীদের তুলনায় ৫ গুণ বেশি পুরুষ আক্রান্ত

২১ থেকে ৪০— চট্টগ্রামে তরুণরাই করোনার সহজ শিকার

ksrm