s alam cement
আক্রান্ত
৩৪৪৬৬
সুস্থ
৩১৭৭৫
মৃত্যু
৩৭১

ওরা ১১ জন, সন্দ্বীপ পৌরসভার মেয়র হতে নৌকার বৈঠা চান

0

সন্দ্বীপ পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আসন্ন সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে আবেদন করেছেন ১৪ জন। সভায় আলাপ-আলোচনা করে ৩ জন প্রার্থী তাদের আবেদন প্রত্যাহার নেয়। বাকি ১১ জন প্রার্থীর নামের তালিকা কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বর্ধিত সভায়।

তবে উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতাদের সাথে আলোচনা করে এই তালিকা আরও ছোট করা হতে পারে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় সন্দ্বীপের কবি অব্দুল হাকিম অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম। এতে পৌরসভা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ, ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দিন মিশন।

জানা গেছে, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য সন্দ্বীপ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়নের জন্য প্রার্থী প্যানেল প্রস্তুত করতে এই বর্ধিত সভার আয়োজন করে সন্দ্বীপ পৌরসভা আওয়ামী লীগ।

এ ব্যাপারে জানতে চাইলে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দিন মিশন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মোট ১৪ জন দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন। এদের মধ্য থেকে ৩ জন আবেদন প্রত্যাহার করে নিয়েছেন। বাকি ১১ জনের নামের তালিকা আমরা আলাপ আলোচনা করে জমা দিব কেন্দ্রে।’

Din Mohammed Convention Hall

এই ১১ জন কে কে এমন প্রশ্নের জবাবে মাইন উদ্দিন মিশন বলেন, ‘এই মুহুর্তে সবার নাম বলাতো সম্ভব না। এগুলো ফাইলে আছে। তবে বর্তমান মেয়র জাফর উল্যা টিটু, সাবেক পৌর প্রশাসক রফিকুল ইসলাম, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিমের নাম রয়েছে।’

পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল মাওলা বলেন, ‘১১ জনের একটা তালিকা তৈরি করে আমরা সভা শেষ করেছি। অত্যন্ত সফল একটা সভা করেছি আমরা। সকলেই উপস্থিত ছিল। সভা শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়েছে।’
ওরা ১১ জন, সন্দ্বীপ পৌরসভার মেয়র হতে নৌকার বৈঠা চান 1
দলীয় মনোনয়ন চাওয়া ১১ জন নেতা হলেন- বর্তমান মেয়র জাফর উল্ল্যাহ টিটু, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোক্তাদের মাওলা সেলিম, উপজেলা চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএর পুত্র নাদিম শাহ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল মাওলা, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন বেদন, আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন, জামিল ফরহাদ, মোবারক মাহমুদ, মোশাররফ হোসেন লিটন ও আশ্রাফ হোসেন।

চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের স্থানীয় রাজনীতিতে বিরোধ থাকায় পৌরসভা আওয়ামী লীগের এই বর্ধিত সভাকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর ছিল পুলিশ। বর্ধিত সভাকে ঘিরে বৃহস্পতিবার সকাল থেকেই পুলিশের কড়া অবস্থান দেখা গেছে। বিশৃঙ্খলা এড়াতে জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল করিমের নেতৃত্বে এক প্লাটুন পুলিশ মোতায়েন করা হয় সন্দ্বীপে।

এর আগে সভাকে কেন্দ্র করে সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতার অনুসারীরা মহড়া দেয় সভাস্থলে। কিন্তু তাদের পুলিশ সরিয়ে দেয়।

এআরটি/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm