ওয়ারিশ সনদ জাল করে টাকা আত্মসাৎ, মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান কারগারে

চট্টগ্রামের মিরসরাইয়ে ওয়ারিশ সনদ জাল জালিয়াতি করে টাকা আত্মসাতের মামলায় কবির আহম্মদ নিজামী নামের এক ইউপি চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২ জুলাই) দুপুরে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী শহীদুল হক এই আদেশ দেন।

কবির নিজামী (৫৫) মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়নের পশ্চিম মায়ানী এলাকার জাফর আহম্মদের ছেলে।

জানা গেছে, ওয়ারিশ সনদ জাল জালিয়াত করে সরকারের ভূমি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৯৩২ টাকা আত্মসাৎ করার দায়ে ভুক্তভোগী মহিন উদ্দিন চৌধুরী বাদি হয়ে চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ ২০২১ সালে একটি মামলা দায়ের করেন। মামলায় চেয়ারম্যান কবির নিজামীকে প্রধান করে আরও ১৩ জনকে আসামি করা হয়েছে। এরপর একাধিক সংস্থা তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়া হলে ঘটনার সত্যতা প্রমাণ পাওয়া যায়।

বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহেদুল ইসলাম জানান, মামলার ১ নম্বর আসামি চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী মহামান্য হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে গত সোমবার (২ জুলাই) আত্মসমর্পণ করলে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী শহীদুল হক। এর আগে হাইকোর্টে আত্মসমর্পণ করলে তাকে ৮ সপ্তাহের জামিন দিয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!