ওঠে গেল চট্টগ্রামে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত, ভাড়া নিয়ে রফা হবে বিআরটিএতে

0

চট্টগ্রাম মহানগরীতে শনিবার সকাল থেকে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছেন পরিবহন মালিকরা। ঢাকার নেতাদের পরামর্শে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

শনিবার (৬ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন।

চট্টগ্রাম প্রতিদিনকে তিনি বলেন, ‘ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা বিআরটিএ কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবে। তাই ঢাকার নেতাদের পরামর্শে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘দুপুর পৌনে দুইটার পর থেকে চট্টগ্রামের সকল গণপরিবহন বাসচালক ও শ্রমিকদের স্ব স্ব গাড়ি চালানো অনুরোধ জানানো হয়েছে।’

Yakub Group

এর আগে শুক্রবার (৫ আগস্ট) মধ্যরাতে জ্বালানি তেলের দাম অস্বাভাবিক হারে বাড়িয়ে দেওয়ার ঘোষণা আসার পর শনিবার (৬ আগস্ট) সকাল থেকে চট্টগ্রাম নগরীতে গণপরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

জ্বালানি তেলের দাম বাড়ানোর পর যানবাহনের ভাড়ার হার পুনঃনির্ধারণ না হওয়া পর্যন্ত গণপরিবহন চলবে না— এমন ঘোষণাও দেন সংগঠনটির নেতারা।

শনিবার (৬ আগস্ট) সকাল থেকে চট্টগ্রামজুড়ে গণপরিবহন বন্ধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে পরিবহন শ্রমিকরা। শনিবার (৬ জুলাই) সকালে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় দেখা গেছে, শত শত শ্রমিক এই বিক্ষোভে অংশ নিয়েছেন। এছাড়া নগরীর আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে তারা বিক্ষোভ পালন করতে দেখা যায়।

আকস্মিক এই বিক্ষোভের কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত অসহনীয় ভোগান্তিতে পড়ে বিভিন্ন পেশার মানুষ। শ্রমিকদের বিক্ষোভের কারণে সড়কে চলাচলকারী ছোট যানবাহন চলাচলের পরিমাণও কমে যায় হঠাৎ করেই।

এমএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm