s alam cement
আক্রান্ত
৫৩৭৫৩
সুস্থ
৪১৪৫৩
মৃত্যু
৬২৬

ওজনে কম-মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও নানা অপরাধের দণ্ড ৮৫ হাজার

0

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর ও জেলা প্রশাসন পৃথক অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও ওজনে কম দেওয়াসহ নানা অপরাধে ৪০টি মামলায় ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মোগলটু‌লি, টিএন্ডটি ক‌লোনি বাজার, সি‌জিও, সি‌ডিএ আবা‌সিক, দেওয়ানহাট, দামপাড়া ও ২ নম্বর গেইট এলাকায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ। এ সময় ৭টি মামলায় ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকার অভিযানে গিয়ে দেখা যায়, পণ্যের মেয়াদ শেষ হলেও তা বিক্রি করছিল দোকানি। অননু‌মো‌দিত রং, মেয়া‌দোত্তীর্ণ পণ‌্য বিক্রির অপরাধে মিসফালাহ্ স্টোর‌কে ২০ হাজার জ‌রিমানা করা হয়েছে। একই চিত্র মা-বাবার দোয়া ফ‌্যা‌মি‌লি শপ‌েও। এই প্রতিষ্ঠানকে ২০ হাজার জ‌রিমানা করা হয়েছে। এছাড়া একই এলাকার জনতা ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ওষুধ রাখার দায়ে ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অন্যদিকে, লাকী প্লাজা এলাকার জ‌মির সওদাগ‌রের মুরগির দোকান‌ে কম ওজ‌নের বাটখারা ব‌্যবহার ক‌রে মূরগি বিক্রির দায়ে ৪ হাজার টাকা, মালু সওদাগরের মাংসের দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ২ হাজার, টিএন্ডটি ক‌লো‌নি বাজা‌রে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় সোহেলের মাংসের দোকানকে ২ হাজার, মোতা‌লে‌বের মুরগির দোকান‌কে ২ হাজার ও ইয়াকু‌বের মুরগির দোকান‌কে ২ হাজার ৫০০ টাকা জরিমানাসহ মোট ৮টি মামলায় ৬৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, জেলা প্রশাসনের ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৩টি মামলায় ১৮ হাজার টাকা জরিমানা করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা নগরের পাহাড়তলী হালিশহর ও আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে ৪টি মামলায় ৬ হাজার ৫০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা নগরীর খুলশী বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৮টি মামলায় ২ হজার ৮৫০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন নগরীর পাঁচলাইশ বাকলিয়া ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে ২টি মামলায় ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

Din Mohammed Convention Hall

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় অভিযান চালিয়ে ১টি মামলায় ২০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক খুলশী বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩টি মামলায় ৭০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত কোতোয়ালি সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ৫টি মামলায় ৫০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালি সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ২টি মামলায় ৭০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বাকলিয়া ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে ৫টি মামলায় ৩ হাজার ১০০ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস পাহাড়তলী হালিশহর ও আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে ৮টি মামলায় ২ হাজার ৮০০ টাকা জরিমানাসহ মোট ৩৩টি মামলায় ১৮ হাজার ৩৫০ টাকা জরিমানা করেছেন।

সিএম/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm