ওজনে কম দেয় হাইওয়ে সুইটস, খাবারে তেলাপোকা ফিনলের সিক্সটিন ক্যাফেতে

ভোক্তা অধিকারের দিনব্যাপী অভিযান

0

ওজনে কারচুপি করায় চট্টগ্রামের মিষ্টি প্রস্তুতকারক প্রতিষ্ঠান হাইওয়ে সুইটসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ চকোলেট সিরাপ ব্যবহার করায় গাউসিয়া সুইটসকে ১০ হাজার, খাবারে তেলাপোকা পাওয়ায় ফিনলে স্কয়ারের সিক্সটিন ক্যাফেকে ১৫ হাজার টাকাসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে মোট এক লাখ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দিনব্যাপী নগরীর বিভিন্ন স্থানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয়ের কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সার্বিক সহযোগিতা করে।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মিষ্টিজাত দ্রব্যাদি উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহের প্রতি নির্দেশনা ছিল প্যাকেট বা কন্টেইনার ছাড়া ওজন করার। কিন্তু আমাদের টিম হাইওয়ে সুইটসে গিয়ে সেই নির্দেশনা অমান্য করার প্রমাণ পেয়েছে। তারা কন্টেইনারসহ ওজন করে গ্রাহকের সাথে প্রতারণা করছিল। এজন্য তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও সিমেন্ট ক্রসিং বাজারের গাউসিয়া স্টোরকে লেবেলবিহীন রং, হাইড্রোজ, ঘনচিনি বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১০ হাজার, আলী হোসেনের মুরগির দোকানকে চরম অস্বাস্থ্যকর পরিবেশে মুরগি প্রসেস করায় ১০ হাজার টাকা, ওজনে কারচুপি করে মাছ বিক্রয় করায় সালউদ্দিনের মাছের দোকানকে হিন হাজার টাকা জরিমানা করে ৫টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়। বন্দরটিলা এলাকার তাকবীর রেস্তোরাঁকে পাঁচ হাজার, রুবেল হোটেলকে ১০ হাজার, আল আমিন ফল ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করে প্রায় চার কেজি নকল চেরি ধ্বংস করা হয়। ২নং ষোলশহর গেইট এলাকার মোহনা কুলিং কর্নারকে নোংরা পানিতে বাসন-কোসন ধৌত করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক শাহিদা ফাতেমা চৌধুরী, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

এফএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন