s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

এসএ গ্রুপের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামে প্রথমবারের মতো স্কোয়াশ ট্রেনিং ক্যাম্প

0

দেশে প্রথমবারের মতো বিদেশি কোচের তত্ত্বাবধানে স্কোয়াশ ট্রেনিং ক্যাম্প অনুষ্ঠিত হতে যাচ্ছে। এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় ৪০ দিনের এই ক্যাম্পের অধীনে প্রথম সপ্তাহে চট্টগ্রামের খেলোয়াড়দের প্রশিক্ষণ চলবে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে চট্টগ্রাম ক্লাবের স্কোয়াশ কোর্টে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাজ্জাদ আরেফিন আলম।

এরই মধ্যে বিকেএসপির স্কোয়াশ বিভাগের ৬ শিক্ষার্থীসহ আগ্রহী ২৪ জন খেলোয়াড় এই প্রশিক্ষণের জন্য নাম নিবন্ধন করেছেন। উদ্যোক্তাদের আশা এ সংখ্যা ৩০ জনে উন্নীত হবে।

সংবাদ সম্মেলনে ইরানি কোচ গোলামনিজাদ জাবিদ মহসিনকে পরিচয় করিয়ে দেন বাংলাদেশ স্কোয়াশ রেকেটস ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম।

জিএম কামরুল ইসলাম বলেন, ‘খেলাধুলা জাতি গঠনে, জাতির সম্মান ও গৌরব বাড়াতে সবচেয়ে বড় মাধ্যম। একজন ভালো খেলোয়াড় দেশের মুখ উজ্জ্বল করে।স্কোয়াশ নিয়ে আমরা কাজ করতে চাই।’

নতুন কোচের কাছে ৩টি সুনির্দিষ্ট চাওয়ার কথা তুলে ধরে কামরুল ইসলাম বলেন, ‘এগিয়ে যাওয়ার প্রচেষ্টার অংশ হিসেবে আমাদের তিনটা চাহিদা আছে কোচের কাছে। প্রথমত তিনি আমাদের প্রশিক্ষনার্থীদের ভাল ট্রেইনার হিসেবে গড়ে তুলবেন। এর পর ভালো খেলোয়াড় তৈরির পাইপলাইন গড়ে দিবেন ও দক্ষ জনশক্তি তৈরির জন্য কাজ করবেন। স্কোয়াশ বিশ্বে ক্রীড়া অর্থনীতির ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে। এসএ গ্রুপ আমাদের উদ্যোগকে সাফল্যমণ্ডিত করতে স্পন্সর করেছে, আমরা কৃতজ্ঞতা জানাই।’

সংবাদ সম্মেলনে সাজ্জাদ আরেফিন আলম বলেন, ‘কর্মসংস্থান, সামাজিক ও ক্রীড়া ক্ষেত্রে এসএ গ্রুপ অবদান রাখার চেষ্টা করছে। তারই ধারাবাহিকতায় স্কোয়াশের উন্নয়নে বিদেশি কোচ আনা। এসএ গ্রুপের মুসকান ড্রিংকিং ওয়াটার স্কোয়াশ প্রশিক্ষণের সম্পূর্ণ প্রোগ্রামে বেভারেজ পার্টনার।

তিনি বলেন, ‘স্কোয়াশ আমি নিজে খেলি। জেলা পর্যায়ে এ খেলা শুরু করতে চাই। প্লেয়ার সিলেক্ট করতে চাই। দেশের জন্য সম্মান আনতে চাই। স্কোয়াশের প্রচারে মিডিয়ার সহযোগিতা চাই।’

কোচ গোলামনিজাদ জাবিদ মহসিন বলেন, ‘আমি চট্টগ্রামে এসে অভিভূত। প্রশিক্ষণে আমার সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করবো।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ইসি কমিটির সদস্য ইউসুফ মনসুর, চট্টগ্রাম ক্লাবের মেম্বার ইনচার্জ (স্কোয়াশ) ইমতিয়াজ হাবীব রনি।

এআরটি/এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm