s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

এসএসসি ফরম পূরণে বাড়তি ফি আদায়, শিক্ষার্থীর ফোনে ইউএনও’র অ্যাকশন

0

‘স্যার আমি ছিপাতলী ইউনিয়নের ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষার্থী বলছি। আমাদের স্কুলে বোর্ড নির্দেশিত ফি’র অতিরিক্ত টাকা আদায় করেছে স্কুল কর্তৃপক্ষ।’ উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইলে এক শিক্ষার্থীর একটি কলে বন্ধ হল অতিরিক্ত টাকা আদায়। একই সঙ্গে শোকজ করা হয় স্কুল প্রধানকে।

সোমবার (৫ এপ্রিল) এ ঘটনাটি ঘটে হাটহাজারী উপজেলায়। স্কুল শিক্ষার্থীর কল পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন এই ব্যবস্থা নেন।

জানা গেছে, উপজেলার ছিপাতলী ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এসএসসি ফরম পূরণে কোচিংয়ের নামে অতিরিক্ত অতিরিক্ত টাকা আদায় করে আসছে। বোর্ড নির্ধারিত এসএসসি ফরম পুরণ ফি ১ হাজার ৯৫০ টাকার পরিবর্তে ৩ হাজার ৯৪৫ টাকা নেওয়া হচ্ছিল। অতিরিক্ত টাকা দিতে না পারায় অনেকের ফরম পুরণ করেনি স্কুল কর্তৃপক্ষ। এক শিক্ষার্থী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রুহুল আমিনকে ফোন করে জানালে তিনি স্কুল কমিটির সভাপতি মুজিবুর রহমানকে বিষয়টি দেখার নির্দেশ দেন। সভাপতি স্কুলে গিয়ে অতিরিক্ত টাকা আদায়ের সত্যতা পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে অতিরিক্ত টাকা আদায় বন্ধ করা হয়।ইতোমধ্যে যাদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে তা ফেরত দেওয়া হয়। এরপর অতিরিক্ত ফি আদায়ের কারণে স্কুলের প্রধান শিক্ষক মতিয়ুর রহমানকে শোকজ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

ঈদগাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মুজিবর রহমান জানান, ইউএনও স্যার আমাকে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি জানালে আমি সাথে সাথে স্কুলে গিয়ে তা বন্ধ করি। স্কুলে গিয়ে জানতে পারি কোচিংয়ের নামে শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, স্কুলের একজন শিক্ষার্থী আমাকে ফোন করে জানায়, এসএসসির ফরম পূরণে তাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। আমি বিষয়টি স্কুল কমিটির সভাপতিকে কল করে জানালে তিনি অতিরিক্ত ফি নেওয়া বন্ধ করেন এবং যাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করা হয়েছে তা ফেরতের বিষয়টি নিশ্চিত করেন। এ ধরেনর কাজ করার অপরাধে প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে।

Din Mohammed Convention Hall

সিএম/এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm