আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

এসএসসির ইংরেজি ২য় পরীক্ষায় অনুপস্থিত ৫৬২, বহিস্কৃত ৫ জন

0

২০২০ সালের চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে শুরু হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত পরীক্ষার্থীর হার ০.৪৫ শতাংশ। বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলার মোট পরীক্ষার্থীর মাঝে ৫৬২ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়নি।

এছাড়া পরীক্ষায় অসুদপায় অবলম্বন করার দায়ে ৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রবিবার ( ৯ ফেব্রুয়ারি) ইংরেজি ২য় পত্র পরীক্ষায় চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ১৯৬টি কেন্দ্রে ১ লাখ ২৫ হাজার ২১২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ২৪ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী।

এর মাঝে চট্টগ্রামে ৮৯ হাজার ৩৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৮৮ হাজার ৯৭৯ জন। অনুপস্থিত ছিল ৪০০ জন।

কক্সবাজারে ১৮ হাজার ৭৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৮ হাজার ৬৫০ জন এবং অনুপস্থিত ছিল ৮৩ জন। এদের মধ্যে পরীক্ষায় অসুদপায় অবলম্বন করার অপরাধে ৩ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

রাঙামাটি জেলায় ৬ হাজার ৮৫৫ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৮৩১ জন। অনুপস্থিত ছিল ২৪ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ৮০০ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৬ হাজার ৭৬৩ জন এবং অনুপস্থিত ছিল ৩৭ জন। এসব পরীক্ষার্থীর মাঝে অসুদপায় অবলম্বন করার দায়ে দুইজনকে বহিষ্কার করা হয়।

বান্দরবান জেলায় ৩ হাজার ৪৪৮ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৪৩০ জন এবং অনুপস্থিত ছিল ১৮ জন পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, চট্টগ্রামে এবার ইংরেজি ২য় পত্র পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৫৬২ জন। পরীক্ষায় অসুদপায় অবলম্বন করার দায়ে কক্সবাজারের ৩ জন এবং খাগড়াছড়ি জেলার ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাছাড়া অন্য সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।

এসআর/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm