আক্রান্ত
৯১২৩
সুস্থ
১০৮৪
মৃত্যু
১৮৪

এসএসসিতে চট্টগ্রামে মেয়েদের তুলনায় এগিয়ে ছেলেরা

মেয়েদের পাশের হার ৮৪.৬০, ছেলেদের ৮৪.৯৩

0
high flow nasal cannula – mobile

এবারের চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার ফলাফলে পিছিয়ে মেয়েরা। ছেলে পরীক্ষার্থীর চেয়ে মেয়ে পরীক্ষার্থী সংখ্যা বেশি হলেও পাসের হারে পিছিয়ে পড়েছে তারা।

রোববার (৩১ মে) সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হয়। এর পরপরই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন।

এবারের চট্টগ্রামে পাশের হার ৮৪.৭৫ শতাংশ। তারমধ্যে মেয়েদের তুলনায় ছেলেদের পাশের হার বেশি। মেয়েদের পাশের হার ৮৪.৬০ শতাংশ। আর ছেলেদের পাশের হার ৮৪.৯৩ শতাংশ।

এবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ১৯৬টি কেন্দ্রে ১ হাজার ৪৮টি প্রতিষ্ঠানের মোট ১ লাখ ৪৪ হাজার ৯৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ১ লাখ ২১ হাজার ৮৮৮ জন শিক্ষার্থী। তার মধ্য ৫৫ হাজার ৮৩৯ জন ছাত্র এবং ৬৬ হাজার ৩৯ জন ছাত্রী পাস করে। পাসের সংখ্যায় মেয়েরা এগিয়ে থাকলেও ছেলেদের চেয়ে ০০.৩৩ শতাংশের পিছিয়ে মেয়েরা।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষা শুরু হয় ৩ ফেব্রুয়ারি যা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। ৫ মার্চের ব্যবহারিক পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হয় এবারের এসএসসি পরীক্ষা। সারাদেশে নয়টি সাধারণ শিক্ষাবোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি বোর্ডের আওতায় এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী।

আরএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm