এসআই হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৬৮ শিক্ষার্থী

বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের ৬৮ শিক্ষার্থী।

বৃ্হস্পতিবার (১৭ জুন) সদ্য নিয়োগপ্রাপ্ত যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফাহিম হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেন।

২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহী সারদা পুলিশ একাডেমিতে তাদের প্রশিক্ষণ শুরু হয়। গত সোমবার (১৪ জুন) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বছরব্যাপি তাদের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়। প্রশিক্ষণে মোট অংশগ্রহণ করে এক হাজার ২৩১ জন। চলতি মাস থেকেই তারা পুলিশের বিভিন্ন ইউনিটে এসআই হিসেবে দায়িত্ব পালন করবেন।

সদ্য নিয়োগপ্রাপ্ত এসআইদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ৬৮ জন।
সদ্য নিয়োগপ্রাপ্ত এসআইদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ৬৮ জন।

এ বিষয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত এসআই ফাহিম হাসান বলেন, বছরব্যাপী কঠোর প্রশিক্ষণ শেষ হলো আমাদের। প্রশিক্ষণার্থীদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আমরা ৬৮ জন ছিলাম। খুব শীঘ্রই দেশের বিভিন্ন প্রান্তে মানুষের সেবায় নিয়োজিত হবো আমরা। জনগণের অর্থে যে বেতন-ভাতা হবে আমাদের তার বিনিময়ে যেন আজীবন সে জনগণের পাশে দাঁড়াতে পারি এ দোয়া চাই।

সদ্য নিয়োগপ্রাপ্ত আরেক এসআই হাফিজুল ইসলাম বলেন, আমরা বাংলাদেশ পুলিশ একাডেমীতে প্রশিক্ষণ নিয়েছি। সম্প্রতি দেশের বিভিন্ন প্রান্তে আমাদের পোস্টিং হয়েছে। এই দেশ ও দেশের জনগনের জানমাল রক্ষার্থে নিজেদের সর্বোচ্চ চেষ্টা করবো। আমরা যেন মানবিক পুলিশ হয়ে উঠতে পারি সবার দোয়া চাই।

এমআইটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!