এবার সেনাবাহিনীর অন্য রূপ দেখবে চট্টগ্রাম

এতোদিন অনুরোধ, এবার হবে নির্দেশ

করোনাভাইরাস ঠেকাতে মাঠে নামা সেনাবাহিনী এবার কঠোর হতে যাচ্ছে চট্টগ্রামেও। চলাফেরায় বিধিনিষেধ টানতে এতোদিন যা ছিল অনুরোধ, এবার সেটিই হতে যাচ্ছে নির্দেশ। বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকেই সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইনের বিষয়ে কঠোর হবে সেনাসদস্যরা।

সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে চট্টগ্রামের মাঠে আছে ২৪ পদাতিক ডিভিশনের সদস্যরা।

বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সেনাবাহিনী আগামীকাল (বৃহস্পতিবার) থেকে স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দেশের সকল স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে। সরকার প্রদত্ত নির্দেশাবলী অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

করোনাভাইরাসের ব্যাপক বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে না বের হওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। এছাড়া কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে বিদেশফেরত সবাইকে। ৬২ জেলায় এখন পর্যন্ত পাঁচ হাজারের বেশি সেনাসদস্য এখন কাজ করছেন। সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, করোনাভাইরাসের বিস্তার রোধে যত সেনাসদস্য মোতায়েন প্রয়োজন তা করা হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!