আক্রান্ত
১১৭৬৪
সুস্থ
১৪১৪
মৃত্যু
২১৬

এবার রেড ক্রিসেন্টের কাছে গেল কাশেম-নুর ফাউন্ডেশনের অক্সিজেন সেট

0
high flow nasal cannula – mobile

দেশে করোনা শুরুতেই অসহায়-দরিদ্রদের করেছিল কর্মহীন। এতে তাদের দেখা দিয়েছিল খাদ্যসংকট। সরকারের পাশাপাশি এ সময় ঘরে ঘরে খাবার পৌঁছে দিয়েছিল বিভিন্ন পেশাজীবি, রাজনীতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা৷ অসহায় মানুষকে সহযোগিতার আয়োজনে চট্টগ্রামে যে কটি সংস্থার উল্লেখযোগ্য অবদান রয়েছে তাদের অন্যতম কাশেম-নুর ফাউন্ডেশন।

এখন খাদ্যসংকট কেটেছে। চট্টগ্রামের চিকিৎসা সেবাখাতে প্রধান সংকট এখন অক্সিজেন। শ্বাসকষ্ট রোগী দেখলেই দুয়ার থেকে তাড়াচ্ছে কিছু হাসপাতাল। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরতেই প্রাণ হারাচ্ছে মানুষ। তার উপর সংকট সিলিন্ডারের। জীবন বাঁচানোর এ যন্ত্রটির দাম বাড়ানো হয়েছে চার থেকে পাঁচগুণও। এমন পরিস্থিতিতেও সহযোগিতার হাত বাড়ালো কাশেম-নুর ফাউন্ডেশন।

বুধবার (১৮ জুন) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে শ্বাসকষ্ট রোগীর জীবন বাঁচানোর কাজে ব্যবহৃত ১০টি অক্সিজেন সিলিন্ডার সেট প্রদান করেছে এ ফাউন্ডেশন। রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের হাতে কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরীর পক্ষ থেকে ফাউন্ডেশনের প্রতিনিধিরা এসব সিলিন্ডার হস্তান্তর করেন।

এ বিষয়ে ডা. শেখ শফিউল আজম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন,‘মানুষ মানুষের জন্য- এই মহান মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে হাসান মাহমুদ চৌধুরী চলমান সংকটের সময়ে মুমূর্ষু রোগীদের সহায়তায় এগিয়ে এসে মানবতার সেবায় ‍উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। আগামীতেও তার এ ধরণে সহায়তা অব্যাহত থাকবে বলে আমরা আশা করছি।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm