এবার বন্ধ চট্টগ্রাম চিড়িয়াখানা ও পারকি সৈকত

0

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে চট্টগ্রাম প্রশাসনের সম্মিলিত পদক্ষেপের অংশ হিসেবে এবার বন্ধ হলো চট্টগ্রাম চিড়িয়াখানা এবং আনোয়ারার পারকি সৈকত। বুধবার (১৮ মার্চ) বিকেলে জেলা প্রশাসন থেকে এ সিদ্ধান্ত জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা প্রশাসক ও চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. ইলিয়াছ হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য সরকার আমাদের বিভিন্ন নির্দেশনা দিয়েছে। সেই আলোকে আমরা চট্টগ্রাম চিড়িয়াখানায় ৩১ মার্চ পর্যন্ত দর্শনার্থী প্রবেশ বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি আনোয়ারা পারকি সৈকতও আমরা বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি আরো জানান, নগর পুলিশসহ সরকারি সকল সংস্থার সম্মিলিত প্রচেষ্টায় আমরা নগরীতে অহেতুক ভিড় বন্ধের ব্যবস্থা গ্রহণ করেছি।

প্রসঙ্গত, ইতোমধ্যে পতেঙ্গা সমুদ্র সৈকত, আগ্রাবাদে কর্ণফুলী শিশুপার্ক, জাম্বুরি পার্ক বন্ধ করে দেওয়া হয়েছে। কাজির দেউড়ি শিশুপার্ক, চান্দগাঁওয়ের স্বাধীনতা কমপ্লেক্সসহ সকল বিনোদন কেন্দ্রকে বন্ধের নোটিশ দিয়েছে জেলা প্রশাসন।

চট্টগ্রামের হোটেলগুলোকেও করোনাভাইরাস না ছড়াতে পদক্ষেপ নিতে কঠোর নির্দেশনা দিয়েছে বলে জানান জেলা প্রশাসক। এছাড়াও উন্মুক্ত বিনোদন কেন্দ্রের মধ্যে সিআরবি শিরিষতলা, ডিসি হিল পার্কেও লোকসমাগম বন্ধে পুলিশের সহায়তায় ব্যবস্থা নিচ্ছে জেলা প্রশাসন।

সবাইকে সচেতনতার সাথে চলাফেরার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, ‘যার যার অবস্থান থেকে সতর্কতার সাথে পরিস্থিতি মোকাবেলায় সচেতন হতে হবে। একান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না গিয়ে ঘরেই অবস্থান করতে হবে। কারো যদি লক্ষণ দেখা দেয় আতঙ্কিত না হয়ে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে।’

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন