এবার টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ডেল স্টেইন

0

টেস্ট ক্রিকেট থেকে অবসরের যেন হিড়িক পড়েছে। সপ্তাহখানিক আগে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির আচমকা টেস্ট ক্রিকেটকে না বলে দেন। এর রেশ কাটতে না কাটতেই আমিরকে অনুসরণ করলেন স্বদেশি ওয়াহাব রিয়াজ। এবার তাদের কাতারে যোগ দিলেন আরেক পেস বোলিং সেনসেশান দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। দীর্ঘদিন ধরেই ইনজুরির সঙ্গে যুদ্ধ করে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার গতিতারকা ডেল স্টেইন। পুরনো কাঁধের ইনজুরির কারণে এবারের বিশ্বকাপেও খেলতে পারেননি ডানহাতি এ পেসার।

সাম্প্রতিক সময়ে যতবারই ভেবেছেন পুরোদমে ফিরবেন ক্রিকেটে, ততবারই তাকে আঘাত করেছে ইনজুরি। এতে অতিষ্ঠ হয়ে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাট টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন ৩৬ বছর বয়সী স্টেইন।

এবার টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ডেল স্টিইন।

তবে এখনও ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে দেখা যাবে তাকে। নিজের নামের পাশে দক্ষিণ আফ্রিকার ইতিহাসের সর্বোচ্চ ৪৩৯ উইকেট নিয়েই অবসরে যাচ্ছেন স্টেইন। চলতি বছরের শুরুতেই শন পোলককে টপকে এ কৃতিত্ব নিজের করে নিয়েছিলেন তিনি।

নিজের অবসরের কথা জানিয়ে স্টেইন বলেন, ‘আজকে আমি আমার সবচেয়ে পছন্দের ফরম্যাট থেকে সরে দাঁড়াচ্ছি। আমার মতে টেস্ট ক্রিকেট হলো বেস্ট ক্রিকেট। যেটা আপনাকে মেন্টালি, ফিজিক্যালি এবং ইমোশনালি পরীক্ষা নেবে। আমি আর কখনও টেস্ট খেলবো না ভাবতেই কষ্ট হচ্ছে।’

এসময় অবসরের পেছনের কারণ জানিয়ে তিনি আরও বলেন, ‘তবে একেবারেই ক্রিকেট না খেলতে পারা আমার জন্য হবে বেশি পীড়াদায়ক। তাই সিদ্ধান্ত নিয়েছি টেস্ট বাদে এখন শুধু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মনোযোগ দেবো। যাতে করে এ খেলায় আমি আরও অবদান রাখতে পারি।’

সবাইকে ধন্যবাদ জানিয়ে স্টেইনগান খ্যাত এ পেসার বলেন, ‘ক্রিকেটসংশ্লিষ্ট সকলকে আমি ধন্যবাদ জানাতে চাই। কাউকে নির্দিষ্ট করে নাম বলবো না। কারণ আমার যাত্রা ক্রিকেটের সবাই একেকটা সঙ্গী ছিল। আমি এখন দক্ষিণ আফ্রিকার হয়ে সীমিত ওভারের ক্রিকেটে খেলার পরিকল্পনা করছি। সবাইকে আবারও ধন্যবাদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন