এবার টাকা দিয়ে ট্রেনের টিকিট কিনতে চায় চট্টগ্রামের কৃষক লীগ

0

কৃষক লীগের জাতীয় সম্মেলনে যোগ দিতে ঢাকায় যাওয়া ও আসার জন্য বিনা পয়সায় ৩৮০টি ট্রেনের টিকিট চেয়েও পাননি চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের নেতারা। ফলে এবার ১৪০টি টিকিট টাকা দিতে কিনতে আবেদন করলেও সেটা পাবেন কিনা তার নিশ্চয়তাও পাননি তারা।

সংগঠনের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলামের স্বাক্ষরে গত ২০ অক্টোবর দেওয়া ওই আবেদনে আগামী ৫ নভেম্বর চট্টগ্রাম থেকে ঢাকা এবং ৬ নভেম্বর রাতে ঢাকা থেকে চট্টগ্রামে আসার জন্য ট্রেনের ১৯০টি করে মোট ৩৮০টি সিট বিনামূল্যে বরাদ্দ চেয়ে আবেদন করা হয় রেলওয়ে কর্তৃপক্ষের কাছে। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

গত ২২ অক্টোবর পূর্ব রেলওয়ে পূর্বাঞ্চলের এসিট্যান্ট চিফ কর্মাশিয়াল ম্যানেজার খায়রুল কবির স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ‘বাংলাদেশ রেলওয়েতে ফ্রি ভ্রমণের সুযোগ না থাকায় আবেদনটি বিবেচনা করার সুযোগ নাই বিধায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

এই চিঠি পাওয়ার পর উত্তর জেলা কৃষক লীগের পক্ষ থেকে ১৪০ জনের জন্য তিনটা বগির টিকেট টাকা দিয়ে কিনতে চাওয়া হলে তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি লাগবে বলে জানিয়েছেন পূর্ব রেলওয়ের কর্মকর্তারা।

আগামী ৬ নভেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান ও ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে বাংলাদেশ কৃষক লীগের জাতীয় কাউন্সিলের প্রথম ও দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন