আক্রান্ত
৩৫৩৭
সুস্থ
২৪৮
মৃত্যু
৮৫

এবার কর্মহীনদের জন্য বিনামূল্যের ঈদ বাজার পাহাড়তলীতে

0

ঈদ এলেই স্বাভাবিক সময়ে শপিংমল হয়ে উঠে উৎসবের মূর্ত প্রতীক। এবার সে শপিং-উৎসবে ভাটা ফেলে দিয়েছে করোনা। বিত্তশালীরা অনলাইনে অর্ডার করে হলেও ঈদের জামা কিনছেন। কিন্তু ছিন্নমূল, খেটে-খাওয়া মানুষেরতো আয়-রোজগার বন্ধ!

তাই বলে কি ঈদে নতুন জামা থেকে বঞ্চিত থাকবে তারা? ঈদের আমেজ নিয়েই যেন তারা ঈদ কাটায় সে জন্য উদ্যোগ নিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের সামাজিক সংগঠন মাস্টার লেইন সমাজ কল্যাণ পরিষদ।

কর্মহীন মানুষের জন্য তারা চালু করেছেন ফ্রি ঈদ বাজার। এ বাজারটি স্থাপনে উৎসাহ যুগিয়েছেন খুলশী থানা আওয়ামী লীগের আহ্বায়ক ও ১৩নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন হীরন। বুধবার (২০ মে) বিনামূল্যের এ ঈদ বাজারটি উদ্বোধন করেন কাউন্সিলর হীরণ।

স্থানীয়রা বলছেন, করোনায় সাধারণ ছুটিতে কর্মহীন পাশে দাঁড়াতে নানা আয়োজন দেখেছে বাংলাদেশ। সরকার পাঠিয়েছে ত্রাণ। নগদ টাকা। বেসরকারি উদ্যোগেও চলছে খাদ্যসামগ্রী বিতরণ। আবার মাছ, মাংস, সবজিও বিতরণ করে চলেছে বিত্তবান মানুষ। এমন ঈদ সামনে রেখে দুধ চিনি সেমাই বিতরণের আয়োজনও করেছে জনপ্রতিনিধিদের কেউ কেউ।

কিন্তু বিনামূল্যে ঈদ বাজার আয়োজন ছিন্নমূল, কর্মহীন মানুষের মুখে কিছুটা হলেও ফোটাবে হাসি। আর করোনার সময়ে এ বাজারের গল্পটি হবে মানবিকতার পাশাপাশি সম্মিলিত উৎসবে অংশীদার হওয়ার দৃষ্টান্ত।

পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন হীরন বলেন, ‘মানবিক কাজে সমাজের বিত্তশালীরা যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করলে সমাজের হতদরিদ্র মানুষগুলো উপকৃত হবে। বিভিন্ন রাষ্ট্রীয় জাতীয় দিবস পালনসহ এলাকার মানবিক কাজে মাস্টার লেইন সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগ প্রশংসনীয়। এবার তারা বিনামূল্যে ঈদের জামা বিতরণের যে উদ্যোগ নিয়ে তা দৃষ্টান্ত হয়ে থাকবে।’

বিনামূল্যের ঈদ বাজারের বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মুক্তার হোসেন জানান, যে কেউ সামাজিক দূরত্ব বজায় রেখে এ বাজার থেকে একটি পছন্দের জামা সংগ্রহ করতে পারবে। এই ঈদ বাজার প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

মাস্টার লেইন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে এই ঈদ বাজার উদ্বোধন অনুষ্ঠান সঞ্চালনা করে সংগঠনটির সাধারণ সম্পাদক মো. মুক্তার হোসেন। এতে আরও উপস্থিত ছিলেন নিউএরা সিকিউরিটিজ লিমিটেডের নির্বাহী পরিচালক সঞ্চয় কুমার দে, ঝাউতলা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল স্বপন প্রমুখ।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm