এবার করোনায় আক্রান্ত লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া

0

কোন ধরনের উপসর্গ ছাড়াই বান্দরবানের লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদুল হকের পর এবার আয়ার নমুনা পরীক্ষার ফলাফলও পজিটিভ এসেছে, অর্থাৎ তার শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে উপজেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৫ জনে।

রোববার (১৭ মে) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক মোহাম্মদ রোবীন।

তিনি বলেন, গত ১৩ মে লামা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও অন্য স্টাফসহ মোট ৩৭ জনের নমুনা দেয়ার পর পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার (১৬ মে) বিকালে স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদুল হক ও রোববার বিকালে আয়ার নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ আসে এবং বাকি ৩৫ জনের রিপোর্ট নেগেটিভ আসে।

এদিকে রিপোর্ট পজেটিভ হলেও ওই আয়ার শরীরে কোন উপসর্গ দেখা যাচ্ছে না। বর্তমানে তিনি সুস্থ আছেন। ১৪ দিন পর পরীক্ষার জন্য আবারও তার নমুনা সংগ্রহ করা হবে।

এর আগে লামা সদর ইউনিয়নের মেরাখোলা মুসলিম পাড়ায় করোনায় আক্রান্ত রাশেদা বেগম ২৩ দিন আইসোলেশনে থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকায় আক্রান্ত দুইজন এখনো হোম কোয়ারেন্টাইনে আছেন বলে জানান স্বাস্থ্য পরিদর্শক মো. নাজিম উদ্দিন।

Yakub Group

এ বিষযে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ- জান্নাত রুমি বলেন, প্রাণঘাতী করোনা সংক্রমণ এড়াতে স্বাস্থ্য কমপ্লেক্সের ওই আয়াকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১৪ দিন পর্যন্ত তিনি ঘর থেকে বের হবে না কিংবা কেউ বাহির থেকে তার সংস্পর্শে যেতে পারবেন না।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm