এবার আফগানদের কাছেও হারলো পাকিস্তান

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ

0

পাকিস্তানের দুঃসময় যেন কাটছেই না। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর দলটি হেরেছে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে, তাও পুচকে আফগানিস্তানের কাছে। ম্যাচের শেষ ওভারে গড়ানো ম্যাচে আফগানরা জয় পেয়েছে ৩ উইকেটের।

শুক্রবার (২৪ মে) ব্রিস্টলের নেভিল রোডে টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভার ব্যাট করে মাত্র ২৬২ রানে গুটিয়ে যায় পাকিস্তান। যদিও ইংলিশদের বিপক্ষে সিরিজে নিয়মিতই রান পেয়েছিলেন দলের ব্যাটসম্যানরা। দলের পক্ষে এদিনও শতক হাঁকান ফর্মে থাকা ব্যাটসম্যান বাবর আজম। তবে তিনি ছাড়া অন্য ব্যাটসম্যানরা ছিলেন নিষ্প্রভ।

১০৮ বলের মোকাবেলায় ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১২ রানের ইনিংস খেলেন বাবর। এছাড়া ৪৪ রান আসে শোয়েব মালিকের ব্যাট থেকে। অন্যান্যদের মধ্যে ওপেনার ইমাম-উল-হক ৩২, আরেক ওপেনার ফখর জামান ১৯, ইমাদ ওয়াসিম ১৮ ও অধিনায়ক সরফরাজ আহমেদ ১৩ রান করেন।

আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ নবী একাই শিকার করেন তিনটি উইকেট। এছাড়া রশিদ খান ও দৌলত জাদরান দুটি এবং হামিদ হাসান ও আফতাব আলম একটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ২৩ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরের পথ ধরেন। দলীয় ৮০ রানে হজরতউল্লাহ জাজাইকে (৪৯) হারিয়ে প্রথম উইকেটের পতন ঘটে আফগানদের।

এরপর প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন হাশমাতউল্লাহ শহীদী। রহমত শাহ্‌ ৩২, সামিউল্লাহ শিনওয়ারি ২২ ও আসঘর আফগান ৭ রান করে আউট হয়ে গেলেও একপ্রান্ত আগলে রেখে দেখে-শুনে খেলে যাচ্ছিলেন তিনি।

তবে নবী ৩৪ রান করে বিদায় নেওয়ার পর দ্রুততম সময়ের মধ্যে অধিনায়ক গুলবাদিন নাইব ও নাজিবউল্লাহ জাদরানের বিদায়ে দল পড়ে যায় চাপে। সেই চাপ সামলে দলকে অবশ্য জয় এনে দিতে ভুল করেননি শহীদী। ৫ রানে অপরাজিত রশিদকে সঙ্গে নিয়ে তিনি মাঠ ছাড়েন জয়কে সঙ্গী করে। ১০২ বলের মোকাবেলায় অপরাজিত থাকেন ৭৪ রান করে, হাঁকিয়েছেন ৭টি চার।

পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ তিনটি ও ইমাদ ওয়াসিম দুটি উইকেট শিকার করেন।

উল্লেখ্য, নিজেদের পরবর্তী প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm