আক্রান্ত
১৮২৬৯
সুস্থ
১৪৫২৪
মৃত্যু
২৮৪

এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হলো বিমানের কুয়েত ফ্লাইট

0

আগামী ৪ আগস্ট থেকে বাংলাদেশ বিমানের কুয়েতগামী সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়েছে। বিমানের ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। মূলত কুয়েত বিমানবন্দরের স্থগিতাদেশের কারণে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিমান জানায়, কুয়েত বিমানবন্দরের নিষেধাজ্ঞার কারণে ৪ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই স্থগিতাদেশ বলবৎ থাকবে। কুয়েতগামী বিমানযাত্রীদের পরবর্তী ভ্রমণের জন্য বিমানের হেল্পলাইন বা কল সেন্টারে (+৮৮০১৭৭৭৭১৫৬১৩-১৬) যোগাযোগ করতে বলা হয়েছে।

এর আগে শনিবার (১ আগস্ট) ৩১ দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে কুয়েতের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ তাদের টুইটার অ্যাকাউন্টে নতুন তালিকা প্রকাশ করা হয়। এসব দেশকে করোনা ভাইরাসের ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নতুন করে দেওয়া এই নিষেধাজ্ঞায় আবারো বাংলাদেশের নাম এসেছে। যে সব দেশের নাগরিকদের কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে- ভারত, ইরান, চীন, ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, বাংলাদেশ, ফিলিপিন্স, সিরিয়া, স্পেন, সিঙ্গাপুর, বসনিয়া ও হার্জেগোভিনা। এছাড়া নিষেধাজ্ঞার তালিকায় আরো রয়েছে- শ্রীলংকা, নেপাল, ইরাক, ম্যাক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, পাকিস্তান, মিশর, লেবানন, হংকং, ইতালি, উত্তর ম্যাসেডোনিয়া, মালদোভা, পানামা, পেরু, সার্বিয়া, মন্টেনেগ্রো, ডোমেনিয়ান রিপাবলিক ও কসোভো।

তালিকায় বলা হয়, দেশটির স্বাস্থ্য বিভাগের সিদ্ধান্ত অনুসারে এসব দেশের নাগরিকদের অনির্দিষ্টকালের জন্য কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হলো।

এর আগে সাত দেশের নাগরিকদের কুয়েতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিলো। সেই তালিকায়ও বাংলাদেশের নাম ছিলো।

সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করেছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। যদিও এর আগে গত ২৬ জুলাই এক প্রেস বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ফ্লাইট চলাচল বন্ধ থাকার পর আগস্ট মাসে প্রথমবারের মতো কুয়েত যাবে বিমানের ফ্লাইট। ঢাকা-কুয়েত-ঢাকা রুটে প্রতি মঙ্গলবার সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm