এতো হাতি কেন মারা যাচ্ছে লামার অরণ্যে?

0

১৫ দিনের ব্যবধানে বান্দরবানের লামা উপজেলায় আরো একটি বন্য হাতির মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাতে ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারীর দুর্গম পাহাড়ি এলাকা ইসকাটার ঝিরির হরি রঞ্জন বাবুর রাবার বাগানের পাশে এ ঘটনা ঘটে।

এর আগে গত ৬ নভেম্বর একই ইউনিয়নের ইয়াংছা সলিমুল হক চৌধুরীর বাগানে একটি ও কুমারী চাককাটা ঝিরিতে একটি বাচ্চা বন্য হাতির মৃত্যু হয়।

জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে কুমারী ইসকাটার ঝিরিতে একটি অসুস্থ বন্য হাতি পড়ে থাকতে দেখে স্থানীয়রা বনবিভাগকে খবর দেয়। খবর পেয়ে ডুলাহাজারা সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন ডা. মোস্তাফিজুর রহমান ও সদর রেঞ্জ কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খানসহ একটি টিম ঘটনাস্থলে গিয়ে অসুস্থ হাতিটিকে চিকিৎসা সেবা প্রদান করে। শারীরিক অবস্থা দিনদিন অবনতি হওয়ায় অবশেষে শুক্রবার দিবাগত রাতে হাতিটি মারা যায়।

বন্যহাতির মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি সার্জন ডা. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ‘দুদিন পর্যন্ত অসুস্থ এ হাতিটিকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। অবশেষে শুক্রবার দিবাগত রাতে হাতিটি মারা যায়। ময়নাতদন্তের জন্য হাতিটির নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রাথমিকভাবে কিছুই বলা যাচ্ছে না। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে আসলে মৃত্যুর কারণ নিশ্চিত করা যাবে।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন