s alam cement
আক্রান্ত
৩২৫৭৮
সুস্থ
৩০৪৬৫
মৃত্যু
৩৬৭

এক গার্মেন্টস কর্মীর করোনায় কোয়ারেন্টাইনে ৫৪১ জন

0

বান্দরবানের একমাত্র গার্মেন্টস লুম্বিনীতে এক শ্রমিকের করোনা পজিটিভ আসায় ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে জেলা প্রশাসন। একইসঙ্গে গার্মেন্টসটিও লকডাউন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন।

তিনি আরও বলেন, বান্দরবান সদরের মেঘলায় অবস্থিত লুম্বিনী গার্মেন্টসের একজন শ্রমিক করোনায় আক্রান্ত হন। পরে ওই গার্মন্টেসে কর্মরত শ্রমিকদের হোম কোয়ারেন্টাইন এবং গার্মেন্টসটি লকডাউন ঘোষণা করা হয়।

এদিকে, জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রু বলেন, ওই গার্মেন্টসের ব্যবস্থাপক কিছুদিন আগে জানান- তার গার্মেন্টসের এক কর্মীর জ্বর, সর্দি ও কাশির লক্ষণ দেখে আমাদেরকে জানায়। পরে স্বাস্থ্যকর্মীরা ওই কর্মীর নমুনা নিয়ে আসলে আমরা তার নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার ল্যাবে পাঠিয়ে দিই। পরে পরীক্ষার রিপোর্টে ওই কর্মীর করোনা পজিটিভ আসে। তবে নমুনা সংগ্রহের সময় ওই কর্মীকে হোম কোয়ারেন্টিনে রাখার জন্য বলা হয়। কিন্তু ওই কর্মী সেই নিষেধ না মেনে গার্মেন্টসে কাজ করতে যায়।

Din Mohammed Convention Hall

জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ প্রাপ্ত তথ্যে দেখা যায়, করোনা আক্রান্ত হয়েছে মোট ১৯ জন, এর মধ্যে ৯ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে করোনা উপসর্গে এ পর্যন্ত জেলায় মারা গেছে একজন, করোনায় মারা যাননি কেউ।

এদিকে, ঈদকে কেন্দ্র করে জেলা শহরের বিভিন্ন পয়েন্টে জেলার বাইরে থেকে মানুষ প্রবেশ করার কারণে করোনা সংক্রামনের ঝুঁকি বেড়েছে জেলা সদরে।

জেলা সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা আরও বলেন, করোনায় আক্রান্ত লুম্বিনী গার্মেন্টস কর্মীকে সদর হাসপাতালে আইসোলেশনে নিয়ে আসা হয়েছে। তবে স্বর্ণ মন্দির এলাকার ধনঞ্জয় দেবনাথ নিজ গ্রামের বাড়িতে পালিয়ে যাবার কারণে তার বিষয়ে পটিয়া উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm