এক অস্ত্রের তদন্তে নেমে তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করলো কোতোয়ালী থানা

চট্টগ্রামে অস্ত্র ক্রয়-বিক্রয়ের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার একটি বাড়ির কেয়ারটেকারসহ ৩ জনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

এদের মধ্যে দুজন সরাসরি অস্ত্র বিক্রির সাথে জড়িত।

মঙ্গলবার (১০ আগস্ট) কোতোয়ালী থানাসহ নগরীর আরও দুটি থানা এলাকায় অভিযান চালিয়ে এই ৩ আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কায়েস (২৩), নজরুল ইসলাম আনু (২৫), সাজ্জাদ হোসেন সজীব (২৭)।

কোতোয়ালীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গ্রেফতার হওয়া তিন জনের মধ্যে সাজ্জাদ হোসেন আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার একটি বাড়ির কেয়ারটেকার। আনু ও সাজ্জাদ হোসেন দীর্ঘদিন যাবত আন্তজেলা ডাকাত দলের কাছে অস্ত্র বিক্রির সাথে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

এই অভিযানে নেতৃত্ব দেয়া কোতোয়ালী থানার উপ পরিদর্শক মিজানুর রহমান চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মঙ্গলবার দুপুরে বক্সিরহাট এলাকায় নিয়মিত টহলের সময় প্রথমে মোহাম্মদ কায়েসকে আমরা একটি দেশীয় এলজি ও কার্তুজসহ আটক করি। পরে জিজ্ঞাসাবাদে সে জানায়, সে এই অস্ত্র আনু ও সাজ্জাদের কাছ থেকে কিনেছে। পরে তার দেওয়া তথ্যে হালিশহর থানা এলাকা থেকে সেই দুইজনকেও গ্রেপ্তার করা হয়।’

তিনি বলেন, ‘সেই দুজন ওবায়দুল হাসান আলভী (২৮) নামের আরেকজনের কাছ থেকে এসব অস্ত্র সংগ্রহ করেন বলে জানানোর পর আলভীর বাসায় অভিযান চালিয়েও তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

এই ঘটনায় গ্রেফতার হওয়া তিনজনসহ ৪ জনের বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মেহেদী হাসান বলেন, ‘প্রাথমিকভাবে আনু ও সাজ্জাদ অস্ত্র বিক্রির কথা স্বীকার করেছে। তারা নিয়মিতভাবে এই কাজটি করে আসছিল বলেও জানায় জিজ্ঞাসাবাদে।’

এআরটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!