আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

একাই ‘একশো’ খেলোয়াড়ের পাশে তামিম

0

অসাধারণ এক নজির গড়লেন তামিম। নিজে ক্রিকেটার হলেও দেশের অন্যান্য খেলাধুলার ক্রীড়াবিদের খোঁজখবর নিয়ে, তাদের পাশে দাঁড়িয়েছেন তামিম। বাংলাদেশের প্রেক্ষাপটে ক্রিকেট, ফুটবলের বাইরে অন্যান্য খেলার জাতীয় পর্যায়েও আর্থিক দিক খুব একটা সচ্ছল নয়।

করোনার এ দুর্যোগময় সময়ে খেলাধুলা বন্ধ থাকায় যেসব ক্রীড়াবিদ অসহায় হয়ে পড়েছেন, তাদের সাহায্যে এগিয়ে এসেছেন তামিম। এসব ক্রীড়াবিদের তালিকা করে সেখান থেকে বেশি প্রয়োজন যাদের, তেমন ৯১ ক্রীড়াবিদকে এককালীন আর্থিক সহায়তা দিয়েছেন তামিম।

তার এ সহায়তা কার্যক্রমের অন্তর্ভুক্ত রয়েছে সাইক্লিং, সুইমিং, জিমন্যাস্ট, কাবাডি, উশু, হকি এবং ক্রিকেট ও ফুটবলের অসহায় ক্রীড়াবিদরাও। গত কয়েক দিনে দেশের বিভিন্ন প্রান্তে থাকা এসব ক্রীড়াবিদের সবাইকে আর্থিক সাহায্য পৌঁছে দেয়া হয়েছে।

তামিমের এ কাজের প্রশংসা করে দেশের অন্যতম সেরা সুইমার মাহফুজা খান শিলা ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘আমি দীর্ঘদিন ধরেই খেলার জগতে রয়েছি। কিন্তু এর আগে কখনও কোন ক্রীড়াবিদকে একসঙ্গে এতগুলো খেলার মানুষের পাশে দাঁড়াতে দেখিনি।’

তিনি আরও বলেন, ‘এমন না যে সে (তামিম) চেনা মুখ দেখে সাহায্য করেছে। খোঁজ নিয়েছে কার বেশি দরকার, কে বেশি সমস্যা রয়েছে বর্তমান পরিস্থিতিতে- এমন অনেক পরিবারকেই সাহায্য করেছেন তামিম ভাই।’

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর শুরু থেকেই নানামুখী পদক্ষেপ নিয়েছেন দেশ সেরা এই রান সংগ্রাহক। সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনতামূলক বার্তা দিয়ে চলেছেন। তার চেয়েও বেশি হৃদয় ছুঁয়েছে করোনায় বিপদে পড়া অসহায় মানুষদের পাশে তামিম যেভাবে দাঁড়িয়েছেন তাতে।

দেশে করোনার আবির্ভাবের শুরুতে ২৭ ক্রিকেটারের বেতনের অর্ধেক দান করার যে প্রক্রিয়া তার উদ্যোগতা ছিলেন তামিমই। জুনিয়র অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে সোনাজয়ী সামিউল ইসলাম অর্থাভাবে যখন চরম বিপদে তখন এগিয়ে গিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যানই। ক্রিকেটার নাজমুল হোসেন অপু নারায়নগঞ্জে খাদ্য সহায়তা কার্যক্রমে পরিচালনা করতে গিয়ে তামিমের অর্থ সহায়তা পেয়েছেন বেশ কয়েকবার।

ঢাকার মোহাম্মদপুরের ‘একজন বাংলাদেশ’ নামে পরিচিতি পাওয়া নাফিসা খানের মাধ্যমেও অনেক পরিবারকে খাদ্য সরবরাহ করেছেন তামিম। করোনা মোকাবিলায় ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিল গঠনের কমিটিতেও কাজ করছেন তিনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm