একসঙ্গে তিন সন্তান প্রসব করলেন পটিয়ার গৃহবধু

দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় কহিনুর আকতার (২৫) নামে এক গৃহবধু একসঙ্গে তিন সন্তান জন্ম দিয়েছেন। এদের মধ্যে দুটি ছেলে ও একটি কন্যা সন্তানের জন্ম হয়।

শুক্রবার (৭ জুন) সকাল ১১.৪৫ মিনিটে প্রথম, বিকেল ৪.১২ মিনিটে দ্বিতীয় ও ৪.২০ মিনিটে তৃতীয় সন্তানের জন্ম দেন এ গৃহবধু।

পটিয়া জেনারেল হাসপাতালে গাইনী কনসালটেন্ট ডা. সাথী ধরের তত্ত্বাবধানে এই তিন সন্তানের জন্ম হয়। তার সাথে হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ইরতিফা ইসলাম ও স্টাফ নার্সরাও ছিলেন।

গৃহবধু কহিনুর আকতার উপজেলার খরনা ইউনিয়নের ওয়াহিদুর পাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী মো. আবু’র স্ত্রী। তাদের সাত বছর বয়সী আরও একটি কন্যা সন্তান রয়েছে।

প্রবাসীর পরিবারে একসঙ্গে তিন সন্তান জন্ম নেওয়ার খবর ছড়িয়ে পড়লে নবজাতক তিন শিশু ও মাকে একনজর দেখতে হাসপাতালে ভিড় জমান তার স্বজনরা।

পটিয়া জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার সকাল দশটার দিকে গৃহবধু কহিনুর আকতার হাসপাতালে ভর্তি হন। এর কিছুক্ষণ পর তার প্রসব বেদনা শুরু হলে চিকিৎসকরা তাকে ডেলিভারি রুমে নিয়ে যায়। সেখানেই নরমাল ডেলিভারিতে তার তিন সন্তানের জন্ম হয়।

পটিয়া জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক এসএইচ খাদেমী বাহাদুর বলেন, হাসপাতালে গাইনী কনসালটেন্ট ডা. সাথী ধরের তত্বাবধানে থাকা কহিনুর আকতার নামের এক প্রবাসীর স্ত্রী একসঙ্গে তিন সন্তানের জন্ম হয়েছে। নবজাতক ও মায়ের জন্য আমারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করেছি। তাদের সেবা দিতে কোনো ধরণের অবহেলা যাতে না হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। নবজাতক ও মা সুস্থ আছেন। তারা এখনো হাসপাতালে রয়েছেন।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!