s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

একমাসের মাথায় চট্টগ্রাম কারাগার থেকে পালালো হত্যা মামলার আসামি

0

একমাসের মাথায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালালো হত্যা মামলার এক আসামি। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে কারা কর্তৃপক্ষ। শনিবার (৬ মার্চ) সকাল থেকে নিখোঁজ রয়েছে ফরহাদ হোসেন রুবেল নামে ওই আসামি। ৬ ফেব্রুয়ারি গভীর রাতে ডবলমুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে রুবেলকে গ্রেপ্তার করেছিল সদরঘাট থানা পুলিশ।

শনিবার (৬ মার্চ) সকালে নিয়মিত বন্দি গণনাকালে আসামি পালিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত হয় কারাকর্তৃপক্ষ। এ ঘটনার পর বিকেল থেকে নিখোঁজের সন্ধানে পেতে কারাগারে বাজানো হয় ‘পাগলা ঘণ্টা’। এরপর কারাগারে বাড়ানো হয়েছে বাড়তি পুলিশ। চালানো হয় তল্লাশি।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ১৫ নম্বর কর্ণফুলী ভবনের ‘পানিশমেন্ট’ ওয়ার্ডে থাকতেন তিনি। চলতি বছরের ৫ ফেব্রুয়ারি গভীর রাতে সিএমপির সদরঘাট থানার এসআরবি রেল গেট এলাকায় আবুল কালাম আবু নামের এক ভাঙ্গারি ব্যবসায়ী খুন হন। সে মামলায় পরদিন গ্রেপ্তার হয় ফরহাদ হোসেন রুবেল।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ‘শনিবার সকাল থেকে ফরহাদ হোসেন রুবেল নামের এক হাজতিকে কারাগারে খুঁজে না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে কারা কর্তৃপক্ষ।’

দায়ের করার সাধারণ ডায়েরির বরাত দিয়ে ওসি আরও বলেন, ‘সকাল ছয়টায় কারাগারের সব তালা খোলার পর দেখা যায় রুবেল নিখোঁজ। কারাগারের ভেতরে বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। রুবেল একটি হত্যা মামলার আসামি। রুবেল গত ৯ ফেব্রুয়ারি থেকে কারাগারে ছিলেন বলে উল্লেখ করা হয়।’

Din Mohammed Convention Hall

এ বিষয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শফিকুল ইসলাম খানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে সাড়া মেলেনি।

মুআ/কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm