s alam cement
আক্রান্ত
৫১৪৯৯
সুস্থ
৩৭৪৯৪
মৃত্যু
৫৭৩

একদিনেই ৪ জন, চট্টগ্রামে করোনায় মৃত্যু আড়াই শ ছাড়ালো

0

করোনার থাবায় গত চারদিন মিলে চার জনের প্রাণহানি হলেও চট্টগ্রামে গত ২৪ ঘণ্টাতেই মারা গেলেন ৪ জন। যাদের দুজন নগরের এবং দুজন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়লো আড়াই শ। একই সময়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছেন ১০০ জন এবং করোনাজয় করেছেন ৪২ জন।

নতুন শনাক্তসহ চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা ১৫ হাজার ৭৭৫। এর মধ্যে নগরে ১১ হাজার ১২৩ জন এবং উপজেলায় চার হাজার ৬৫২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৪৭৫ জন এবং করোনার কাছে হার মেনেছেন ২৫১ জন। যাদের মধ্যে নগরের ১৭৩ ও উপজেলার রয়েছে ৭৮ জন।

শনিবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি দুটির মধ্যে একটি এবং কক্সবাজরের একটি ল্যাব মিলে ৭৪৬ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৭৭ জন এবং উপজেলার ২৩ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৪২ জন সুস্থ হয়েছেন এবং নতুনভাবে নগর ও উপজেলা মিলিয়ে মারা গেছেন ৪ জন। সিভিল সার্জনের দেয়া রিপোর্টে শেভরন ল্যাবের কোন তথ্য ছিল না।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২৪৪ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২২ জন। এর মধ্যে ১৭ জন নগরের বাসিন্দা ও ৫ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে নগরের ১০ জন এবং উপজেলার ১ জন মিলে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৩২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরেরই ২৯ জন, বাকি ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ১৯ জনের করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ৫ জন নগরের এবং ১৪ জন বিভিন্ন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের সবাই নগরের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি পরীক্ষাগার শেভরণ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে এমন কোন তথ্য পাওয়া যায়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৭ জনের করোনার নমুনা পরীক্ষা করেও কোন রোগী শনাক্ত হয়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ২৩ জনের মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছে হাটহাজারী উপজেলা। সেখানে করোনা রোগী শনাক্ত হয় ৯ জন। রাউজান এবং সীতাকুণ্ডে শনাক্ত হয় ৫ জন করে। এছাড়া বোয়ালখালীতে ২ জন এবং মিরসরাইয়ে ১ করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm