s alam cement
আক্রান্ত
৭৬৩২৬
সুস্থ
৫৪১৬১
মৃত্যু
৮৯৭

একদিনেই ২ মৃত্যু, কম নমুনা পরীক্ষা—শনাক্তও কমে ২৬

0

সর্বশেষ ২৯ আগস্ট করোনায় একদিনে দুই জনের মৃত্যু হয়েছিল চট্টগ্রামে। এরপর থেকে বেশিরভাগ দিনে একজন করে মারা যায়। কোন কোন দিন মৃত্যুহীনও গেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগর ও উপজেলা মিলে আবারও দুই জনের প্রাণ কেড়ে নিল করোনা। অন্যদিকে, একই সময়ে করোনার নমুনা পরীক্ষা কমে যাওয়ায় শনাক্ত কমে এসে দাঁড়ায় ২৬ জনে।

এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৬৩৯ জনে। এদের মধ্যে নগরের ১৩ হাজার ৩৫২ জন এবং উপজেলার পাঁচ হাজার ২৮৭ জন। আকান্তদের মধ্যে মারা গেছেন ২৯০ জন, যাদের ১৯৮ জন নগরের এবং ৯২ জন উপজেলার। অন্যদিকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থতা লাভ করেছেন ১৫ হাজার ৬২ জন।

রোববার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি একটি ল্যাব মিলে ৩৯৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৬ জনের দেহে। এদের মধ্যে ২১ জন নগরের ও ৫ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় নগরে ও উপজেলায় একজন করে মৃত্যু হয়েছে।

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ২২৭ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৩ জনের দেহে। এদের ১ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৭৩ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ২ জনের দেহে। এদের ১ জন নগরের ও ১ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ২১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে। যাদের মধ্যে নগরের ৬ জন এবং উপজেলার ১ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ৭২ জনের করোনার নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ১২ জনের পজিটিভ রিপোর্ট আসে। যাদের ১১ জনই নগরের, বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে নতুন যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm