আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

একদিনেই সুস্থ ১১২, আরও ১৭ শনাক্ত নিয়ে চট্টগ্রামে সাড়ে ১৪ হাজার পেরোল করোনা রোগী

0

ঈদের ছুটি শেষ হওয়ার পরও চট্টগ্রামে বাড়েনি করোনার নমুনা পরীক্ষা। তবে আগেরদিন পরীক্ষা হয়েছিল সাত ল্যাবের মধ্যে মাত্র দুটিতে। এদিন ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবের সাথে নমুনা পরীক্ষা হয় কক্সবাজার মেডিকেল ল্যাবেও। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয় মাত্র ১৪০টি, যা আগের দিনের চেয়ে ৩৩টি বেশি। স্বভাবতই শনাক্তও আগেরদিনের চেয়ে ৮ জন বেশি। নতুন শনাক্ত ১৭ জনের মধ্যে ১৪ জন নগরের এবং ৩ জন উপজেলার। ফলে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়ালো ১৪ হাজার ৫০৬ জনে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে উপজেলায় একজন মারা যাওয়ায় করোনায় মৃত্যুর সংখ্যা এখন ২৩৪ জনেই , যাদের ১৬৩ জন নগরের ও ৭১ জন উপজেলার। অন্যদিকে, নতুনভাবে করোনাজয় করেছেন রেকর্ড ১১২ জন। তাতে করে, এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৫১৭ জন করোনা রোগী।

মঙ্গলবার (৪ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি দুটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাব মিলে ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে নগরের ১৪ জন এবং উপজেলার ৩ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ১১২ জন সুস্থ হয়েছেন এবং গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো করোনা টেস্টসহ দিনের সর্বাধিক ৮৮ জনের নমুনা পরীক্ষায় করোনা করা হয়। তাতে শনাক্ত হয় মাত্র ৯ জন। এর মধ্যে ৭ জন নগরের বাসিন্দা ও ২ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৪৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ১ জন করোনা রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও শেভরণ ল্যাবে এদিনও কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৩ জনের মধ্যে সাতকানিয়া, রাউজান ও সন্দ্বীপে ১জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

জেলা প্রশাসনের অভিযানে একজনের ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড

কোর্ট বিল্ডিং এলাকার ফটোকপির দোকানে জাল খতিয়ানের ব্যবসা

ksrm