একই স্থানে দুই দফা অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি সন্দ্বীপে

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার পন্ডিতেরহাটে একই স্থানে দুই দফা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত একটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পুলিশের জরুরী সেবা নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে পন্ডিতের হাটে দুটি দোকানে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে সন্দ্বীপ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। প্রথম দফায় কাজ শুরুর দেড় ঘন্টা দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

সন্দ্বীপ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা কিরিটি রঞ্জন বড়ুয়া বলেন, ‘পন্ডিতের হাটের একসাথে অনেকগুলো দোকানের মধ্যে রাগবীরের মুদি দোকান ও শাহজাহানের কাপড়ের দোকানে আগুন লাগে। খবর পেয়ে রাত একটার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন তারা। রাত আড়াইটার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পর উদ্ধারকৃত মালামাল সরিয়ে নেওয়ার জন্য দোকান মালিকদের নির্দেশ দিয়ে তারা ফিরে আসেন। কিন্তু উদ্ধারকৃত মালামাল না সরিয়ে যে যার মতো করে বাড়িতে চলে যায়। ফলে উদ্ধারকৃত মালামালে আবারও আগুন লেগে যায়। ভোর পৌনে ছয়টার দিকে একই স্থানে দ্বিতীয় দফা পৌনে একঘণ্টা আগুন নিয়ন্ত্রণে কাজ করতে হয়েছে। মূলত বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা জানান, অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ তদন্ত করে ক্ষতিপূরণের জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় পাঠানো হবে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!