আক্রান্ত
১০১৮০
সুস্থ
১২১৬
মৃত্যু
১৯৫

এওয়ার্ড পেলেন চট্টগ্রামের ৩ নারী উদ্যোক্তা

0
high flow nasal cannula – mobile

বিশেষ প্রতিবেদক : ইন্টারন্যাশনাল উইমেন এন্টারপ্রেনারস চ্যালেঞ্জ এওয়ার্ড লাভ করেছেন চট্টগ্রামের তিন নারী উদ্যোক্তা।

নারী উদ্যোক্তা হিসেবে স্ব স্ব ক্ষেত্রে নারীর ক্ষমতায়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় এই এওয়ার্ড পেলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক আয়েশা ফারাহ চৌধুরী, চট্টগ্রামের বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার, কৃষ্টি বুটিকের স্বত্তাধিকারী নুজহাত নুয়েরী কৃষ্টি এবং রেবেকা নাসরিন।

বুধবার দুপুরে চট্টগ্রাম উইমেন চেম্বারের এক সংবাদ সম্মেলনে এই এওয়ার্ড প্রাপ্তির বিস্তারিত তুলে ধরেন চট্টগ্রাম উইমেন চেম্বারের প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।

সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ১২ থেকে ১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের রেডমন্ড-এ অনুষ্ঠিত এডব্লিউইসি এওয়ার্ড এন্ড কনফারেন্সে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের এই তিন নারী উদ্যোক্তার হাতে এওয়ার্ড তুলে দেওয়া হবে।

এ লক্ষ্যে এওয়ার্ড প্রাপ্ত তিন নারী উদ্যোক্তাসহ চট্টগ্রাম উইমেন চেম্বারের ১২ সদস্যের একটি প্রতিনিধিদল যুক্তরাষ্ট্র যাবেন।

সংবাদ সম্মেলনে মনোয়ারা হাকিম আলী বলেন, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের সহায়তায় বার্সেলোনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, মেনহাটান চেম্বার অব কমার্স এবং নয়াদিল্লীর এফআইসিসিও এর যৌথ উদ্যোগে ২০০৭ সালে প্রবর্তিত হয় ইন্টারন্যাশনাল উইমেন এন্টারপ্রেনারস চ্যালেঞ্জ এওয়ার্ড।

এই-প্রতিষ্ঠান মূলত প্রতি বছর পৃথিবীর বিভিন্ন দেশে সফলনারী উদ্যোক্তাদের খুঁজে বের করে পুরস্কারের জন্য মনোনীত করে।

প্রতিবছরই বাংলাদেশ থেকে চিটাগাং উইম্যান চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সহযোগিতায় ৩ জন সফলনারী উদ্যোক্তাকে এই এওয়ার্ডের জন্য মনোনয়ন প্রদান করেন।

প্রতি বছরের ধারাবাহিকতায় এই বছর সফল নারী উদ্যোক্তা হিসেবে তিনজন মনোনীত হয়েছে। সংবাদ সম্মেলনে সফল এই তিন নারী উদ্যোক্তার পরিচিতি তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উইমেন চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুহী মোস্তফা, ভাইস প্রেসিডেন্ট জেসমিন আক্তার, চেম্বার পরিচালক নিশাদ ইমরান, রেবেকা নাসরিন, ফেন্সী ইসমাইল, কাজী তুহিনা আক্তার, আয়েশা ফারাহ চৌধুরী, নুজহাত নুয়েরী কৃষ্টি, মুস্তারি মোর্শেদ স্মৃতি, রোজিনা আক্তার লিপি, কাজী শাহতাজ পারভীন মুনমুন, প্রাক্তন পরিচালক ও সাবেক প্যানেল মেয়র রেখা আলম চৌধুরী, জিন্নাত আরা নিপুন, সাবিনা ইকরাম সিরাজী, খালেদা আক্তার চৌধূরী, নাজমা নওশাদ মিতা প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm