আক্রান্ত
২৫৮৮
সুস্থ
২০৫
মৃত্যু
৭২

এইচএসসি পরীক্ষা : নিরাপত্তায় ১৪০ প্লাটুন বিজিবি মোতায়েন

BGB-1427825740

এইচএসসি পরীক্ষায় নিরাপত্তার জন্য ১৪০ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার রাতে বিজিবি মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেন বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মুহসিন রেজা।

তিনি জানান, ১ এপ্রিল এইচএসসি পরীক্ষায় নিরাপত্তার জন্য ১৪০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এরমধ্যে ঢাকা শহরে ১৬ প্লাটুন বিজিবি সদস্য এবং ঢাকার বাইরে দেশের বিভিন্ন স্থানে ১২৪ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে।

এ ছাড়া দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত ১০ প্লাটুন বিজিবি সদস্য ঢাকা শহরে মোতায়েন থাকবে। ঢাকার বাইরে বুধবার সকাল থেকে ২৪ ঘন্টার জন্য দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষার্থে ৬৭ প্লাটুন এবং মহাসড়কের নিরাপত্তার দায়িত্বে ১০১ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন থাকবে। আরও ৬৯ প্লাটুন বিজিবি সদস্য সারা দেশে মোতায়েনের জন্য প্রস্তুত থাকবে।

এদিকে অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি বৃহস্পতিবার দেশব্যাপী ২৪ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এ ছাড়া বুধবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচিও পালন করবে জোটটি।

 

বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত এ হরতাল পালিত হবে। তবে সিটি করপোরেশন নির্বাচনের কারণে কেবল ঢাকা ও চট্টগ্রাম মহানগরী হরতাল কর্মসূচির আওতামুক্ত থাকবে।

মঙ্গলবার বিকেলে জোটের পক্ষে বিএনপির যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু এই ঘোষণা দিয়ে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন।

‘২০ দলের গুম হওয়া নেতা-কর্মীদের অবিলম্বে সুস্থ ও অক্ষত অবস্থায় ফেরত, কারান্তরীণ শীর্ষ নেতা-কর্মীসহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের মুক্তি, গণগ্রেফতারসহ মামলা-হামলা বন্ধ করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের  অধীনে জাতীয় সংসদ নির্বাচনের’ দাবিতে এই কর্মসূচি দেওয়া হয়েছে বলে বিবৃতিতে জানান তিনি।

প্রসঙ্গত, বুধবার থেকে সারা দেশে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শিক্ষা মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতিও সম্পন্ন করেছে। তবে এ রাজনৈতিক অস্থিরতা ও সিটি করপোরেশন নির্বাচনের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কারণে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে রয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

মন্তব্য নেওয়া বন্ধ।

আরও পড়ুন
ksrm