আক্রান্ত
২৪৬০৪
সুস্থ
২০৭৪৯
মৃত্যু
৩১৮

‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তি পাচ্ছে চট্টগ্রামের সিনেপ্লেক্সেও

প্রধান অভিনেতাও চট্টগ্রামেরই ছেলে

0

সাত মাসের করোনাকাল কাটিয়ে আসছে শুক্রবার খুলছে চট্টগ্রামের একমাত্র সিনেপ্লেক্স সিলভারস্ক্রিন। ঢাকার পাশাপাশি সিলভারস্ক্রিনেও ২৩ অক্টোবর মুক্তি পাচ্ছে আলোচিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করা ইমতিয়াজ বর্ষণও চট্টগ্রামেরই ছেলে।

শুরুতে চট্টগ্রামে সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল না নির্মাতাদের। কিন্তু দর্শক আগ্রহের কারণে একই দিনে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি পাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’— এমন তথ্য নিশ্চিত করে সিনেমাটির পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল জানান, যেসব সিনেমা হল শতভাগ স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হবে, কেবল সেসব হলেই মুক্তি পাচ্ছে আলোচিত সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’।

মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘সিনেমাটিকে কেন্দ্র করে মানুষের প্রত্যাশা তৈরি হয়েছে। দেশের বিভিন্ন শহর থেকে অনেকে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। তারা নিজেদের শহরে ‘ঊনপঞ্চাশ বাতাস’ দেখার আগ্রহ প্রকাশ করছেন। সোমবার (১৯ অক্টোবর) চট্টগ্রামের সিলভারস্ক্রিন থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আর সিনেমার নায়ক বর্ষণ (ইমতিয়াজ বর্ষণ) চট্টগ্রামের ছেলে। চট্টগ্রাম থেকে ওনারা বলছেন, সিনেমাটির নায়ক চট্টগ্রামের, আর আমরা প্রথম দিন থেকে সিনেমাটি দেখাতে পারবো না? আসলে তাদের আগ্রহের কারণে সিলভার স্ক্রিনের সঙ্গে এগ্রি করি। অর্থাৎ চট্টগ্রামেও একযোগে সিনেমাটি মুক্তি পাচ্ছে।’

চট্টগ্রামের একমাত্র সিনেপ্লেক্সটি নগরীর পূর্ব নাসিরাবাদের ফিনলে স্কয়ারের ষষ্ঠ তলায়। টিকেটের ব্যাপারে যোগাযোগ করা যাবে এই নম্বরে— ০১৭০১-৪৪৯৯৫৫।

সম্পর্ক, বিশ্বাস আর আস্থার গল্প নিয়ে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র নির্মাণ করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। এই চলচ্চিত্রের গল্পের মূল চরিত্র অয়ন ও নিরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। একদম নতুন মুখ নিয়েই সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক।

চট্টগ্রামের একমাত্র সিনেপ্লেক্স সিলভারস্ক্রিন
চট্টগ্রামের একমাত্র সিনেপ্লেক্স সিলভারস্ক্রিন

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা।

প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করছেন আসিফ হানিফ। নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm