উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হলো চবির প্রথম দিনের ভর্তি পরীক্ষা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে প্রথম দিনে ‘বি’ ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। প্রথম দিনেই ক্যাম্পাস উৎসবমুখর ছিল।এবার ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪২ হাজার ০৪ জনের। আর প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছে ৩৫ জন।

এর আগে রোববার সকাল ৯টা ৪৫ মিনিটে শুরু হয় ‘বি’ ইউনিটে (কলা ও মানববিদ্যা অনুষদ) প্রথম শিফটের ভর্তি পরীক্ষা। দুপুর ১২টায় শেষ হয় পরীক্ষা। আর দ্বিতীয় শিফটের পরীক্ষা শুরু হয় দুপুর ২টা ১৫ মিনিটে। পরীক্ষা শেষ হয় বিকেলে ৪টা ৩০ মিনিটে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, ‘প্রথম দিনে ‘বি’ ইউনিটের দুই শিফটের পরীক্ষা কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে। প্রশ্নফাঁসসহ সব রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ তদারকি করা হয়েছে। যদিও ক্যাম্পাসের ভেতর ও বাইরে যানবাহনের সৃষ্ট জ্যামের বিষয়টা আমাদের দৃষ্টিগোচর হয়েছে, সমস্যা সমাধানে আমরা বিশেষ ব্যবস্থা নেবো।

Chittagong-university-Admission-2

আগামীকাল (২৮ অক্টোবর) ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৯ ও ৩০ অক্টোবর সকাল ১০টায় ‘সি’ এবং ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ সেশনে ভর্তি পরীক্ষার্থীদের নিরাপত্তা ও প্রয়োজনীয় সহায়তা প্রদানের লক্ষ্যে বেশ কয়েকটি পদক্ষেপ হাতে নিয়েছে শাখা ছাত্রলীগ। সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন টিপু এ পদক্ষেপ গ্রহণ করেন।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন