আক্রান্ত
২৩৮৭০
সুস্থ
১৮৬৭৪
মৃত্যু
৩১৩

উর্ধ্বগতিতে ছুটছে করোনা, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১৪৫ শনাক্ত

1

করোনা শনাক্তের গতি কোনমতেই থামছে না চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত আগেরদিনের চেয়ে কমলেও তা দেড়শ ছুঁই ছুঁই। নতুন ১৪৫ জনের মধ্যে নগরের ১২১ জন এবং উপজেলার ২৪ জন। এ সময়ে করোনা কেড়ে নিয়েছে আরও একজনের প্রাণ।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৫৬৪ জন। এদের মধ্যে মারা গেছেন ৩১২ জন।

শনিবার (২১ নভেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার এক হাজার ৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৪৫ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষা করে ৬৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

তাছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৫টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এইদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) করোনা পরীক্ষা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm