উদ্ভট কাণ্ড চবিতে—ফেল করেও মিলছে বিভাগ পছন্দের সুযোগ!

0

পাস না করেও বিশ্ববিদ্যালয়ে বিভাগ পছন্দ করার সুযোগ পাচ্ছেন শিক্ষার্থীরা! অনলাইনে বিভাগ পছন্দক্রম করতে গিয়ে ফেল করা শিক্ষার্থীরা দেখছেন, তাদেরকেও বিভাগ পছন্দ করার সুযোগ দেয়া হয়েছে। আবার অনেকে পাস করলেও তাদের বিভাগ পছন্দ করার কোনো সুযোগ নেই। উদ্ভট এ কাণ্ডটি ঘটেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।

ভর্তি পরীক্ষা না দিয়েও এক শিক্ষার্থী উত্তীর্ণ হওয়ার সমালোচনা শেষ না হতেই এ কাণ্ড ঘটেছে। জানা গেছে, ফেল করে বিভাগ পছন্দক্রম নির্বাচন সুযোগ পেয়েছেন একাধিক শিক্ষার্থী। এছাড়া বিভাগ পছন্দক্রম নির্বাচনে নানা ধরনের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে শিক্ষার্থীদের।

সোমবার (২৯ নভেম্বর) দুপুর থেকে একে একে এ ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানান শিক্ষার্থীরা।

বি ইউনিটে অনুত্তীর্ণ হয়েও বিভাগ পছন্দক্রম নির্বাচনের সুযোগ পাওয়া মোহাম্মদ আব্দুল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বি ইউনিটে দশমিক ৭৫ নম্বরের জন্য ফেল করেছি। কিন্ত আজ আমার আইডিতে প্রবেশ করে দেখি আমাকে বিভাগ পছন্দক্রম নির্বাচনের সুযোগ দেয়া হয়েছে।

একই ঘটনা ঘটেছে বি ইউনিটে অনুত্তীর্ণ হওয়া দিপক কুমার রায়ের ক্ষেত্রেও। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমি ডি ইউনিটে পাস করলেও বি ইউনিটে ফেল করেছি। কিন্তু প্রোফাইলে গিয়ে দেখি বিভাগ পছন্দক্রম নির্বাচন করা যাচ্ছে।

এদিকে বিভাগ পছন্দক্রম নির্বাচনে উত্তীর্ণ শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে জানিয়েছেন একাধিক শিক্ষার্থী। কেউ কেউ পর্যাপ্ত নম্বর পেয়েও পছন্দের বিভাগ পাচ্ছেন না।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, আমাদের কাছে এ ধরনের কোন অভিযোগ আসে নাই। কেউ যদি এ ধরনের সমস্যার সম্মুখীন হয় তাহলে রোল নম্বর দিলে আমরা দেখতে পারবো।

এমআইটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm