উখিয়ায় ১৪৫ পরিবার পাবে নতুন ঘর ও জমি

0

কক্সবাজারের উখিয়ায় মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন ১৪৫ পরিবারকে নতুন ঘর ২ শতক করে জমির মালিকানা দলিল হস্তান্তরের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের মাঝে এসব ঘর হস্তান্তর করবেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

মঙ্গলবার (১৫ জুন) বিকেলে উখিয়ার বিভিন্ন ইউনিয়নে এসব ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন স্থানীয় সরকারের উপপরিচালক শ্রাবস্তী রায়।

উখিয়ার পাঁচটি ইউনিয়নের মধ্যে জালিয়াপালং ২৭টি, রত্নাপালং ১৬টি, হলদিয়াপালং ২২টি, রাজাপালং ৪৯টি ও পালংখালী ৩১টি। দুই ধাপে মোট ১৪৫টি ঘর নির্মাণে ২ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা ব্যয় করা হচ্ছে এমনটি জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন বলেন, সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়ায় মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন ১৪৫ পরিবারকে নতুন ঘর প্রদানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্প গৃহহীন মানুষদের বিনামূল্যে সেমিপাকা ঘর ও জমি প্রদান একটি উল্লেখযোগ্য পদক্ষেপ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে উখিয়ায় চলতি বছর ১৪৫ পরিবারকে নতুন ঘর এবং জমির দলিল হস্তান্তর করা হবে।

Yakub Group

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm