উখিয়ায় ক্রিস্টাল মেথের সবচেয়ে বড় চালান জব্ধ

0

কক্সবাজারের উখিয়া থেকে ২৫ কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ আইস জব্ধ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এটি দেশের এ যাবতকালের সবচেয়ে বড় চালান, যেটি ফেলে পালিয়েছে চোরাকারবারীরা।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে উখিয়ার পালংখালী এলাকা থেকে এসব আইস জব্ধ করা হয়। কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর দুইদিন আগে (১৮ জানুয়ারি) বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) টেকনাফের জালিয়ারদ্বীপ সংলগ্ন নাফ নদী থেকে ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যমানের ৪.১৭৫ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্ধ করে।

বিজিবি জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে কয়েকজন মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহলদল কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পালংখালী বাজার হতে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর কয়েকজন মাদক ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করেন। এ সময় সশস্ত্র মাদক চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ করতে থাকে।

বিজিবিও পাল্টা গুলি ছুঁড়ে। একপর্যায়ে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ের গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্ধ করতে সক্ষম হয়।

জব্ধকৃত ক্রিস্টাল মেথ আইসের আনুমানিক মূল্য ২৫ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানায় বিজিবি।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm