আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

ঈদের ছুটিতে সাত ল্যাবের দুটিতে করোনা পরীক্ষায় চট্টগ্রামে নতুন শনাক্ত ৩০

0

ঈদুল আজহার ছুটির কারণে চট্টগ্রামের চারটি সরকারি, দুটি বেসরকারি এবং কক্সবাজারের একটি ল্যাবের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয় মাত্র দুটি ল্যাবে। ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব মিলিয়ে নমুনা পরীক্ষা হয় মাত্র ২৭৬টি। তাতে নতুনভাবে করোনা শনাক্ত হয় মাত্র ৩০ জন। যাদের ২৪ জন নগরের এবং ৬ জন উপজেলার। ফলে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়ালো ১৪ হাজার ৪৮০ জনে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ মারা না যাওয়ায় করোনায় মৃত্যুর সংখ্যা আগেরদিনের মতো ২৩৩ জনেই , যাদের ১৬৩ জন নগরের ও ৭০ জন উপজেলার। অন্যদিকে, নতুনভাবে করোনাজয় করেছেন ৭৪ জন। তাতে করে, এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৪০৫ জন করোনা রোগী।

রোববার (২ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি দুটি ল্যাবে ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে নগরের ২৪ জন এবং বিভিন্ন উপজেলার ৬ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৭৪ জন সুস্থ হয়েছেন এবং গত ২৪ ঘণ্টায় কেউ মারা যাননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো করোনা টেস্টসহ দিনের সর্বাধিক ২১৮ জনের নমুনা পরীক্ষায় করোনা করা হয়। তাতে শনাক্ত হয় মাত্র ১৬ জন। যাদের ১৪ জন নগরের বাসিন্দা এবং ২ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১০ জন ও উপজেলার ৪ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরণ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৬ জনের মধ্যে রাউজান উপজেলায় শনাক্ত হয় ২ জন। এছাড়া ফটিকছড়ি, লোহাগাড়া, বোয়ালখালী ও হাটহাজারীতে ১জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm