র‌্যাগিং নিয়ে হুলস্থূল কাণ্ড চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয়ে

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) র‌্যাগিংকে কেন্দ্র করে রোববার (১৭ নভেম্বর) সাড়ে ১২টায় হামলা ও ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরায় বিশ্ববিদ্যালয়টির অবস্থান।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইফতেখারুল ইসলাম আরমান জানান, বিশ্ববিদ্যালয়ের বাইরে রেললাইনে একটি দোকানে মো. নাইমুল রিহান নামের বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীকে ডেকে অশ্লীল ভঙ্গিতে অভিনয় করতে বলা হয় এবং কুরুচিপূর্ণ মন্তব্য করেন বিবিএ তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী আদনান সিফাতের নেতৃত্বে শামিল চৌধুরী, আজমাইন ফাহিম, কামরুল, শিহাব, শুভ্র শোয়েবসহ বিশ্ববিদ্যালয়ের কিছু উচ্ছৃংখল শিক্ষার্থীরা। মো. নাইমুল প্রতিবাদ করলে তাকে বেধড়ক মারধর করা হয়।

ইফতেখারুল ইসলাম আরমান আরও জানান, র‌্যাগিংয়ের খবরে ঘটনাস্থলে গিয়ে প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নাইমুলকে নির্যাতনের বিষয়ে প্রতিবাদ করলে আদনানের নেতৃত্বে থাকা দলবল আমাদের উপর হামলা করে। এতে সাইফুল আলম অপু নামের এক শিক্ষার্থী ছাড়াও আরও দুজন আহত হন।

সীতাকুণ্ড থানার এসআই মো. শাওন চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ‘র‌্যাগিংকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনা ঘটেছে, বিশ্ববিদ্যালয়ের বাইরে রেললাইনে। যেহেতু উভয়ই একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাই বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দেখবেন।’

এ ব্যপারে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাউছার আহমেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন,‘গতকালের র‌্যাগিংয়ের ঘটনায় উভয় পক্ষকে বৈঠকে ডাকা হয়েছে। উভয়ের বক্তব্যের পর ঘটনার সত্যতা যাচাইয়ে তদন্ত করা হবে। তদন্তে দোষীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।’

এসকেএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন