ইপিজেডে ডাকাত দলের ছয় সদস্য গ্রেপ্তার

0

চট্টগ্রাম নগরের ইপিজেড থানাধীন টিসিবি ভবনের পিছনের এলাকা থেকে ডাকাত দলের সক্রিয় ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১০ আগস্ট) ভোররাতে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ইপিজেড থানা এলাকায় বিশেষ নিরাপত্তা ডিউটি করাকালীন সময়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান ইপিজেড থানার অফিসার ইনচার্জ মীর মো. নূরুল হুদা ।

গ্রেপ্তারকৃত ছয়জন হলেন বাগেরহাট জেলার মংলা থানার মো. খলিলের ছেলে মো. বাবুল (২২),পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার মো. ইউছুফের ছেলে মো. সবুজ (১৯),নগরের ইপিজেড থানার মো. বাচ্চুর ছেলে মো. আরিফ(২৬), বাগেরহাট জেলার মংলা থানার মো. ফরিদের ছেলে মো. মামুন (২০), বাগেরহাট জেলার শোড়রগঞ্জ থানার লোকমান সিকদারের ছেলে মো. রিপন (১৯),বরিশাল জেলার ভান্ডারিয়া থানার মো. হারুনের ছেলে মো. নাদিম (১৫)

ওসি জানান, তারা দেশের বিভিন্ন জেলা থেকে এসে বর্তমানে নগরের ইপিজিড ও বন্দর থানা এলাকায় বসবাস করছেন। অভিযুক্তরা উঠতি ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের থেকে সঙ্গে থাকা ৫টি ধারালো ছোরা ও একটি রামদা উদ্ধার করা হয়। গ্রেপ্তারের সময় তাদের সঙ্গে থাকা আরোও কয়েকজন একই চক্রের সদস্য পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ও তাদের পলাতক সহযোগীরা আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা পশু ব্যবসায়ীদের থেকে টাকা পয়সা ছিনতাই এবং ঘরমুখী মানুষের কাছ থেকে টাকা-পয়সা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে গরুর বাজার এবং নির্জন এলাকায় অবস্থান করে। এছাড়া বাস ও রেলস্টেশনে ঘরমুখো মানুষের কাছ থেকে টাকা ছিনতাইয়ের পরিকল্পনা ছিল। ঈদুল আজহার বন্ধের সময় ফাঁকা হয়ে যাওয়া নগরীতে ডাকাতির প্রস্তুতি নিয়েছিল তারা।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে ইপিজিড থানায় একটি ডাকাতির প্রস্তুতি ও একটি অস্ত্র মামলা রুজু করা হয়েছে। পলাতক ডাকাতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানানো হয়েছে।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন