s alam cement
আক্রান্ত
৫৬৮৮০
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৬

ইতালিয়ান ওপেনে জোকোভিচকে উড়িয়ে চ্যাম্পিয়ন নাদাল

0

২০০৪ সাল থেকে ক্লে-কোর্টে মৌসুম শুরু করার পরে অন্তত একটি ট্রফির জন্য এত দীর্ঘ অপেক্ষা করতে হয়নি রাফায়েল নাদালকে। মন্টে কার্লো, বার্সেলোনা এবং মাদ্রিদ ওপেন তিনটি ক্লে-কোর্ট প্রতিযোগিতাতেই সেমি ফাইনালে বিদায় নেন স্প্যানিশ এই টেনিস তারকা। অবশেষে নাম্বার ওয়ান নোভাক জোকোভিচকে হারিয়ে এই বছরের প্রথম ট্রফি জিতলেন নাদাল।

রোমে ৬-০, ৪-৬, ৬-১ গেমে সার্বিয়ান তারকার বিপক্ষে জিতে ইতালিয়ান ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফা। অন্যদিকে, মাদ্রিদ ওপেনের পরে টানা দুটি খেতাব জয়ের দৌড়ে ছিলেন জোকোভিচ।

দুই ঘণ্টা ২৫ মিনিটের লড়াই শেষে নবম ইতালিয়ান ওপেন শিরোপা জিতলেন নাদাল। মাস্টার্স ১০০০ সিরিজ ট্রফির দৌড়ে জোকোভিচকে ৩৪-৩৩ ব্যবধানে পেছনে ফেললেন তিনি। এটা ছিল তার ৮১তম টুর্নামেন্ট জয়। শিরোপা জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই আসন্ন ফ্রেঞ্চ ওপেনে পা রাখতে যাচ্ছেন নাদাল।

ম্যাচ শেষে নাদাল জানান, ‘একটা খেতাব জেতা আমার জন্য গুরুত্বপূর্ণ। তবে আমার কাছে সবচেয়ে বেশি জরুরি হলো লড়াই করার মতো জায়গায় উঠে আসা। নিজেকে ফিট অনুভব করা। নোভাক বা রজারের বিরুদ্ধে এই ধরনের ম্যাচ এখন ঐতিহ্য হয়ে উঠেছে। নোভাক খুব ভালো খেলছে। যে পর্যায়ে নিজের খেলাটা আমি নিয়ে যেতে চাইছি, সেখানে পৌঁছাতে পারলে আমিও জিততে পারব। অবশ্য হারতেও পারি। তবে সাধারণত আমার সুযোগ বেশি থাকে জেতার। বিশেষ করে ক্লে কোর্টে। শিরোপা জিতে তাই খুব খুশি, এই মুহূর্তটা উপভোগ করতে চাই।’

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm