ইডিইউ ও লিভার কেয়ার সোসাইটির ফ্যাটি লিভার সচেতনতা বিষয়ক সেমিনার

চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে বিশ্ব ন্যাশ দিবস উপলক্ষে সোশ্যাল সার্ভিস ক্লাবের আয়োজনে লিভার কেয়ার সোসাইটি ও এপিক হেলথকেয়ারের সহযোগিতায় ছাত্রছাত্রীদের অংশগ্রহণে ফ্যাটি লিভার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ জুন) বিশ্ব ন্যাশ দিবসে ইডিইউ ক্যাম্পাসে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে আলোচকরা বলেন, বিশ্বব্যাপী ফ্যাটি লিভার একটি নীরব ঘাতক। লাইফস্টাইলের কারণে এই রোগ হয়। এই রোগ থেকে আবার নানাবিধ রোগের সুত্রপাত হয়। লাইফস্টাইল পরিবর্তন, পরিমিত খাদ্যাভ্যাসসহ বিভিনভাবে এই রোগকে প্রতিরোধ করা যায়।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেন, লাইফস্টাইল মোডিফিকেশন বলতে তরুণ প্রজন্ম বুঝি জিমে যাও, মাসল গেইন কর, প্রোটিন বাড়াও— এটা ভুল ধারণা। এটা হচ্ছে নিয়মিতই কায়িক পরিশ্রম করা, শারীরিকভাবে সক্রিয় থাকা।

সেমিনারে প্রধান আলোচক ছিলেন লিভার বিশেষজ্ঞ ডা. আব্দুল্লাহ আল মাহমুদ। তিনি লিভারকে ভালো রাখতে ছাত্র-ছাত্রীদের সুনির্দিষ্ট দিকনির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইডিইউর বিজনেস ফ্যাকাল্টির প্রফেসর ড. রকিবুল কবির, সহকারী অধ্যাপক তাবাসসুম চৌধুরী, সাইন্স ফ্যাকাল্টির প্রফেসর ড. মো নাজিম উদ্দিন, প্রভাষক কাজি আসিফ আশরাফি ও লিভার কেয়ার সোসাইটির সেক্রেটারি ডা. তারেক শামস, এপিক হেলথ কেয়ারের ম্যানেজার কর্পোরেট বিজনেস এন্ড ব্র‍্যান্ড জহির রায়হান, বিকন ফার্মার সিনিয়র ফ্রন্ট লাইন সেলস ম্যানেজার, এন এম আব্দুল আজিজ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাবের প্রেসিডেন্ট লরেন গোমেজ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!