ইডিইউতে ক্যাপিটাল মার্কেট শীর্ষক সেমিনার

0

সম্ভাবনাময় খাতের মধ্যে অন্যতম হল পুঁজিবাজার। অর্থনীতির আকার যত বড়, পুঁজিবাজারের আকার তত বড় হবে। পুঁজিবাজার বড় হওয়ার সঙ্গে সঙ্গে তৈরি হবে ক্যারিয়ার গড়ার জায়গা। তাই আগামীর পুঁজিবাজারে নেতৃত্ব দেওয়ার জন্য নিজেদের এখনই প্রস্তুতি নিতে হবে। একই সাথে জরুরি পুঁজিবাজারের উন্নয়ন। ভালো কোম্পানি বাজারে তালিকাভুক্ত না হলে প্রত্যাশিত বিনিয়োগ আসবে না।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ)‘ক্যারিয়ার অপর্চুনিটিজ ইন ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান।

শনিবার (২৬ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় ইডিইউর সেমিনার হলে আয়োজিত সেমিনারে মূল বক্তা ছিলেন স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেডের সিইও আদনান মাহমুদ চৌধুরী। ইডিইউ বিজনেস ক্লাবের উদ্যোগে সেমিনারের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্লাবের উপদেষ্টা ও স্কুল অব বিজনেসের সহকারী অধ্যাপক তুফাতুন নেসা চৌধুরী।

সেমিনারে ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, যে কোনো দেশের অর্থনীতির উন্নয়নের অন্যতম স্তম্ভ হলো পুঁজিবাজার। মেধাবী শিক্ষার্থীরা এ খাতের সম্ভাবনাময় সম্পদ। তাই শিক্ষার্থীদের এই মার্কেট সম্পর্কে সম্যক ধারণা প্রদানের মাধ্যমে তাদের গড়ে তুলছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে উপযোগী ক্ষেত্রগুলো সম্পর্কে শিক্ষার্থীদের জানাশোনায় যেন কোনো ঘাটতি না থাকে, সে ব্যাপারে সচেষ্ট ইডিইউ। যাতে করে শিক্ষার্থীরা ক্যারিয়ারের শুরুতে বুঝেশুনে সঠিক সিদ্ধান্ত নিতে পারে।

মূল বক্তা আদনান মাহমুদ চৌধুরী বলেন, ক্যাপিটাল মার্কেটে ক্যারিয়ার গড়ার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন কাজের প্রতি একাগ্রতা থাকা। কঠোর পরিশ্রম আর কাজের প্রতি নিষ্ঠা অনেক উচ্চতায় নিতে পারে। ডিগ্রি এখানে কোনো সমস্যা নয়; থাকতে হবে উন্নত মানসিকতা। তাহলেই নতুন প্রজন্ম খুঁজে পাবে এক নতুন বাংলাদেশ।

এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক মু. হাসমত আলী, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব বিজনেসের সহকারী অধ্যাপক তাবাস্সুম চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক শরফুদ্দীন রাশেদ, মাইডাস সেফটি বাংলাদেশের মানবসম্পদ ব্যবস্থাপক অতনু গুপ্ত, ফনিক্স ফাইন্যান্স এর ব্যবস্থাপক সাজেদুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন