আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

ইচ্ছেমতো ভাড়া আদায়, চট্টগ্রামে ৩ বাসকে জরিমানা

0

ইচ্ছেমতো ভাড়া আদায় ও রুট পারমিট না থাকায় ৩ বাসকে ১০ হাজার টাকা জরিমানা ও ৩ টেম্পো চালককে কারাদণ্ড দিয়েছেন বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের বহাদ্দারহাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরের জামান।

জানা গেছে, দীর্ঘদিন ধরে বহাদ্দারহাট বাস টার্মিনাল থেকে বাঁশখালী, পেকুয়া, মগনামা, বদরখালী ও মহেশখালী রুটে চলাচল করা বাঁশখালী সুপার সার্ভিস, সানলাইন সার্ভিসসহ বাসগুলো কোনো ধরনের নিয়ম না মেনে ইচ্ছেমতো ভাড়া আদায় করে আসছিল। এমন অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করেছে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অতিরিক্ত ভাড়া আদায় ও ভাড়ার তালিকা না থাকার অভিযোগে বাঁশখালী সুপার সার্ভিস ও সানলাইন সার্ভিসের তিনটি বাসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই অভিযানে রুট পারমিট ও লাইসেন্স না থাকায় ৩টি টেম্পো চালককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। কারাদণ্ড পাওয়া ৩ চালক হলেন মো. কামাল (২৮), মো. জাবেদ ও মো. আরিফ (২১)।

এ ব্যাপারে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরের জামান বলেন, গণপরিবহনে যাত্রী হয়রানি ও বেশি ভাড়া আদায়সহ যেকোন অনিয়মের বিরুদ্ধে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত নিয়মিত অভিযান পরিচালনা করে। আজকের অভিযানে ৩টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা ও ৩টি টেম্পো জব্দসহ ৩ চালককে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

জেলা প্রশাসনের অভিযানে একজনের ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড

কোর্ট বিল্ডিং এলাকার ফটোকপির দোকানে জাল খতিয়ানের ব্যবসা

ksrm