ইউজিসির অভিন্ন নীতিমালায় ১২ দফা সংযোজনের দাবি চবির অফিসারদের

0

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রণীত বিশ্ববিদ্যালয়ের অফিসারদের জন্য অভিন্ন নীতিমালায় ১২ দফা সংযোজনের দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

রোববার (১৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

দাবিগুলো হলো- চাকরি জীবনে চারবার পদোন্নয়ন, গ্রেড সমতাকরণ, কর্মকর্তাদের অবসর গ্রহণের বয়সসীমা ৬৫ বৎসরে উন্নীতকরণ, সকল দপ্তর প্রধানসহ নন টিচিং পদে কর্মকর্তাদের স্থায়ী নিয়োগ, কর্মকর্তা স্বার্থ সংশ্লিষ্ট কমিটিতে কর্মকর্তা সমিতির প্রতিনিধি অন্তর্ভুক্ত করা, শিক্ষাছুটি ও লিয়েনের বিষয় স্পষ্টকরণ, জ্যেষ্ঠতার ভিত্তিতে মোট ২য় গ্রেডধারী কর্মকর্তার ২৫ শতাংশ কর্মকর্তাকে ১ম গ্রেড প্রদান, কর্মরত কর্মকর্তাগণ বর্তমানে যে পদে কর্মরত আছেন ওই পদের পরবর্তী পদে নিয়োগ এবং পদোন্নয়নের ক্ষেত্রে আবেদনের প্রেক্ষিতে প্রচলিত নিয়ম অনুসরণ, দপ্তর প্রধানদের প্রাধিকার অনুযায়ী সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা।

চবি অফিসার সমিতির সভাপতি রশীদুল হায়দার জাবেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানীর সঞ্চালনায় বক্তারা বলেন, ইউজিসি কর্মকর্তাদের জন্য যে অভিন্ন নীতিমালা প্রণয়ন করছে আমরাও সেটা চাই। তবে সেটা দু’পক্ষের আলোচনার ভিত্তিতে হতে হবে। সংশ্লিষ্ট বিষয়াবলী নিয়ে উদ্ভূত জটিলতা এড়ানোর স্বার্থে ফেডারেশন নেতৃবৃন্দের সাথে যৌথ আলোচনা সভা আয়োজনসহ ১২ দফা দাবি জানানো হয়।

দাবিসমূহ অভিন্ন নীতিমালায় অন্তর্ভুক্ত করে বাস্তবায়িত হলে বিশ্ববিদ্যালয়সমূহের কার্যক্রম আরও বেগবান হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কর্মকর্তাগণের দীর্ঘদিনের পেশাগত সমস্যাসমূহ সমাধান না হলে, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন যে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে সে কর্মসূচি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির নেতৃত্বে পালন করবে।

এমআইটি/ডিজে

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm